× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৭ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

২৬ ম্যাচ পর অস্ট্রেলিয়ার হার

খেলা

স্পোর্টস ডেস্ক
২৭ সেপ্টেম্বর ২০২১, সোমবার

আগের ম্যাচে জয়ের কাছে গিয়েও পারেনি ভারত। সিরিজের শেষ ম্যাচটি তাই মিতালি রাজদের কাছে হয়ে দাঁড়িয়েছিল হোয়াইটওয়াশ এড়ানোর। সেটা তারা করলেন অস্ট্রেলিয়ার দারুণ এক রেকর্ডের সমাপ্তি ঘটিয়ে। ম্যাককেতে রোববার তৃতীয় ওয়ানডেতে ২ উইকেটে জিতেছে ভারত। ২৬৫ রানের লক্ষ্য ৩ বল বাকি থাকতে ছুঁয়ে ফেলে সফরকারীরা।
২০১৭ সালের পর এই প্রথম ওয়ানডেতে হারল অস্ট্রেলিয়ার মেয়েরা। পুরুষ ও নারী ক্রিকেট মিলিয়ে সীমিত ওভারের এই সংস্করণে লাগাতার এত (২৬) জয় নেই আর কোনো দলের। এই বছরের শুরুতে নিউ জিল্যান্ডকে হারিয়ে অস্ট্রেলিয়ার পুরুষ দলের গড়া টানা ২১ জয়ের রেকর্ড ভেঙে নতুন বিশ্বরেকর্ড গড়েছিল মেগ ল্যানিংয়ের দল। তাদের রেকর্ড যাত্রা থামাতে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড গড়েছে ভারত।
২০১৯ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৪৭ রান তাড়া করে জয় ছিল তাদের আগের রেকর্ড। ভারতের রেকর্ডগড়া জয়ে বড় অবদান ওপেনার শেফালি ভার্মা ও তিন নম্বরে নামা ইয়াস্তিকা ভাটিয়ার। দুজনের দ্বিতীয় উইকেট জুটিতে আসে ১০১ রান। শেফালি ৫৬ ও ইয়াস্তিকা খেলেন ৬৪ রানের ইনিংস। আরেক ওপেনার স্মৃতি মান্ধানার ব্যাট থেকে আসে ২২ রান। এর আগে অস্ট্রেয়ালিয়ার পক্ষেও হয় দুইটি ফিফটি। বেথ মুনি ৫২ ও অ্যাশলে গার্ডনার ৬৭ রান করেন। এর বাইরে তাহিয়া ম্যাকগ্রা মাত্র ৩২ বলে ৪৭ ও এলিসা হিলি খেলেন ৩৫ রানের ইনিংস।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর