× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৭ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

যুব ফুটবল দলের প্রস্তুতি শুরু

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৭ সেপ্টেম্বর ২০২১, সোমবার

অনূর্ধ্ব-২৩ দল দিয়ে এবার দ্বিতীয় দফায় বাফুফের সঙ্গে কাজ করতে যাচ্ছেন কোচ মারুফুল হক। এর আগে ২০১৫ সালে সাফ ফুটবলের এক মাস আগে ফাবিও লোপেজকে সরিয়ে তাকে জাতীয় দলের দায়িত্ব দিয়েছিল বাফুফে। এবার জেনে-বুঝেই হয়তো ‘মৃত্যুকূপে’ ঝাঁপ দিলেন চট্টগ্রাম আবাহনীর কোচ।
এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপকে ঘিরেই তার দায়িত্ব নেয়া। এই আসরে ‘ডি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক কুয়েত, উজবেকিস্তান ও সৌদি আরব। শক্তিশালী দলগুলোর বিপক্ষে লড়াইয়ের জন্য সহকারী কোচ হিসেবে মারুফুল বেছে নিয়েছেন মাসুদ কায়সার ও আবদুল কাইয়ুম সেন্টুকে। গোলরক্ষক কোচ হিসেবে আছেন মোহাম্মদ আতিকুজ্জামান। ২৫শে অক্টোবর কুয়েতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু করার পর যথাক্রমে ২৮ ও ৩১ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ উজবেকিস্তান ও সৌদি আরব।
১১ গ্রুপের চ্যাম্পিয়ন দলের সঙ্গে সেরা রানার্সআপ পাবে আগামী বছর অনুষ্ঠেয় এশিয়ান কাপের টিকিট। স্বাগতিক হিসেবে সরাসরি খেলবে উজবেকিস্তান। যুব দলে জাতীয় দলের ১২ সদস্য থাকলেও বাংলাদেশের জন্য পরবর্তী রাউন্ডে যাওয়ার কাজটি অসম্ভবই বলা যায়। দলের লক্ষ্য নিয়ে এখনই কিছু বলতে চান না মারুফুল। বাংলাদেশে না আসায় ক্যাম্পে যোগ দিতে পারেননি ইউসুফ জুলকারনাইন । ইংল্যান্ডের তৃতীয় স্তর লীগ ওয়ানের দল ইপ্সউইচ টাউনের অনূর্ধ্ব-১৮ দলে খেলা ইউসুফের বাংলাদেশ পার্সপোট না থাকায় তিনি ক্যাম্পে যোগ দিতে পারেননি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর