× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৭ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

‘লিভারপুলের বিপক্ষে পয়েন্ট প্রাপ্যই ছিল ব্রেন্টফোর্ডের’

খেলা

স্পোর্টস ডেস্ক
২৭ সেপ্টেম্বর ২০২১, সোমবার

৭৪ বছর পর ইংল্যান্ডের শীর্ষ লীগে ফিরে সুবাস ছড়াচ্ছে ব্রেন্টফোর্ড। সেপ্টেম্বর মাসে চার ম্যাচের মধ্যে হেরেছে মাত্র একটিতে। সঙ্গে রয়েছে সর্বশেষ ম্যাচে বড় জয়ের সুখস্মৃতি। ইংলিশ লীগ কাপের সেই ম্যাচটিতে ৭-০ জয়ী হয় ব্রেন্টফোর্ড। জায়ান্ট দল লিভারপুলের বিপক্ষেও দেখালো নিজেদের সামর্থ্য। ধুন্ধুমার লড়াইয়ে ৩-৩ গোলে ইয়ুর্গেন ক্লপের দলের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে ব্রেন্টফোর্ড। ম্যাচ শেষে লিভারপুলের জার্মান কোচ ক্লপ বলেন, ‘পয়েন্ট প্রাপ্যই ছিল ব্রেন্টফোর্ডের।’ ২৭তম মিনিটে লিড নেয় ব্রেন্টফোর্ড। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো বলে ব্যাকজিহল ফ্লিক করেন ইভান টনি।
দূরের পোস্ট বাঁ পায়ের টোকায় বল জালে পাঠান ইথান পিনক। তিন মিনিটের ব্যবধানে সমতায় ফেরে লিভারপুল। সালাহ’র পাস পেয়ে জোতাকে বল বাড়ান হেন্ডারসন। দারুণ শটে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ স্ট্রাইকার। বিরতি থেকে ফিরে স্কোরলাইন ২-১ করেন মোহাম্মদ সালাহ। ফ্যাবিনহোর ক্রসে পেয়ে গোলরক্ষককে পরাস্ত করেন এই মিশরীয় স্ট্রাইকার। লিভাপুলের হয়ে প্রিমিয়ার লীগে এটি সালাহর ১৫১ ম্যাচে শততম গোল। দলটির ১৩তম খেলোয়াড় হিসেবে ১০০ গোলের কৃতিত্ব দেখালেন সালাহ। লিভারপুলের কোনো খেলোয়াড়ের এটি দ্রুততম ১০০ গোল। তার গোলসংখ্যা ১০২টি। সালাহ বাকি দুটি গোল করেন চেলসির জার্সিতে। ইংলিশ প্রিমিয়ার লীগে এক ক্লাবের হয়ে দ্রুততম ১০০ গোলের রেকর্ডটি অ্যালান শিয়েরারের ব্ল্যাকবার্ন রোভার্সের হয়ে ১২৪ ম্যাচে। টটেনহ্যাম হটস্পারের হয়ে ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেইন ১৩৮ ম্যাচে এবং ম্যানচেস্টার সিটির হয়ে আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো ১০০ গোলের ল্যান্ডমার্ক স্পর্শ করেন ১৪৭ ম্যাচে। ৬৩ মিনিটে ম্যাচে সমতা টানে ব্রেন্টফোর্ড। এসময় গোল পান ভিটালি জানেল্ট। তিন মিনিটের ব্যবধানে আবারও লিভারপুল এগিয়ে যায়। ডি-বক্সের বাইরে থেকে জোন্সের জোরালো শট প্রতিপক্ষের পায়ে লেগে জালে জড়ায়।
৮২তম মিনিটে আবারও ম্যাচে সমতায় ফেরায় ব্রেন্টফোর্ড। ডি-বক্সের ভেতরে বল পেয়ে আলিসনকে ফাঁকি দেন ইয়োয়ানে ভিসা।
ম্যাচ ড্র হলেও শীর্ষেই রয়েছে লিভারপুল। ৬ ম্যাচে ৪ জয় ও ২ ড্রয়ে ১৪ পয়েন্ট তাদের। ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। সমান ১৩ পয়েন্ট নিয়ে তিনে চেলসি এবং চারে ম্যানচেস্টার ইউনাইটেড।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর