× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার , ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

ইবিতে হল খোলার দাবিতে মশাল মিছিল

শিক্ষাঙ্গন

 ইবি প্রতিনিধি
(৩ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ২৬, ২০২১, রবিবার, ১১:৫৪ অপরাহ্ন

 আগামী ৩০শে সেপ্টেম্বরের মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেয়ার দাবিতে ক্যাম্পাসে মশাল মিছিল করেছে শিক্ষার্থীরা। রবিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ক্যাম্পাসের জিয়া মোড় থেকে মিছিল শুরু হয়। এসময় 'সব হয় সব চলে, শিক্ষার্থীরা ধুকে মরে', সেপ্টেম্বরের মধ্যে, হল-ক্যাম্পাস খোলা চায়' সহ বিভিন্ন স্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে 'মৃত্যুঞ্জয়ী মুজিব' ম্যুরালের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী পিয়াস পাণ্ডের সঞ্চালনায় বক্তব্য রাখেন আব্দুর রউফ, রায়হান বাদশা রিপন, আলি আরমান রকি, আশিকু্র রহমান প্রমুখ। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। সমাবেশে শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন মনে করে যে শুধু প্রশাসন ভবন আর ভিসির বাঙলো-ই বিশ্ববিদ্যালয়ের সব। এদিকে শিক্ষার্থীরা মেসে যে করুণ কষ্টে আছে ও নিরাপত্তাহীনতায় ভুগছে সেদিকে তাদের খেয়াল নেই।
অন্যান্য বিশ্ববিদ্যালয় যখন হল খোলার সিদ্ধান্ত নিচ্ছে তখন আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন বুঝতে পারছে না তারা কি করবে। এসময় সেপ্টেম্বরের মধ্যে হল না খুলে দিলে তালা ভেঙে হলে প্রবেশের হুমকি দেয় তারা। উল্লেখ্য, গত ১২ই সেপ্টেম্বর থেকে হল বন্ধ রেখে ইবিতে সশরীরে অনার্স ও মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়েছে। একযোগে প্রায় ২৪টি বিভাগে পরীক্ষা চলছে। ফলে ক্যাম্পাস পার্শ্ববর্তী এলাকায় অতিরিক্ত ভাড়াসহ স্বাস্থ্যঝুঁকি নিয়ে অবস্থান করছে শিক্ষার্থীরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর