× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ
আলাপন

বছরে একটি করে সিনেমা নির্দেশনা দিতে চাই -রোজিনা

বিনোদন

মাজহারুল তামিম
২৭ সেপ্টেম্বর ২০২১, সোমবার

এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা রোজিনা প্রথমবার ছবি পরিচালনা করছেন। সরকারি অনুদানে নির্মিত এ ছবির নাম ‘ফিরে দেখা’। পরিচালনার পাশাপাশি এতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ও করছেন রোজিনা। তার সঙ্গে সহশিল্পী হিসাবে জুটি বেঁধেছেন ইলিয়াস কাঞ্চন। অন্য দুটি কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে চিত্রনায়ক নিরব ও অর্চিতা স্পর্শিয়াকে। ‘ফিরে দেখা’র কাজ কোন পর্যায়ে আছে? রোজিনা বলেন, শুটিং, ডাবিং শেষ। এডিটিংয়ের কাজ চলছে এখন। ছবিটি মুক্তির পরিকল্পনা করছেন কবে? এ অভিনেত্রী বলেন, মুক্তির পরিকল্পনা আছে ডিসেম্বরে।
কিন্তু করোনা পরিস্থিতি কি হয় তা তো বলা যাচ্ছে না। নির্দেশনায় কি আপনাকে নিয়মিত পাওয়া যাবে? রোজিনা বলেন, হ্যাঁ। যতক্ষণ সুস্থ সবল থাকি কাজের মধ্যে থাকতে চাই। নির্দেশনাও দিতে চাই নিয়মিত। বছরে অন্তত একটি করে সিনেমা নির্দেশনা দিতে চাই। ইতোমধ্যে আরও একটা নতুন সিনেমার প্রি-প্রোডাকশনের কাজ শুরু করে দিয়েছি। এখনও নাম ঠিক করা হয়নি। কোন ধরনের গল্প নিয়ে নতুন সিনেমাটি বানাচ্ছেন? রোজিনা বলেন, জীবনধর্মী সামাজিক গল্প। বাস্তবতার ছোঁয়া থাকবে আবার ফ্যান্টাসিও থাকবে। ফ্যান্টাসি মানে সার্কাস নয়! যতকটুকু বিনোদন দরকার ততটুকু রাখবো। করোনা ধাক্কা সামলে আবারও সরব হয়ে উঠছে চলচ্চিত্র জগৎ। আপনি কতটুকু আশাবাদী? এ চিত্রনায়িকা বলেন, স্বপ্ন তো থাকতেই হবে। স্বপ্ন দেখতে হবে। স্বপ্ন ছাড়া তো মানুষ বাঁচে না। আমার জন্ম চলচ্চিত্রে, এই জগতে ধ্বস নেমে আসুক এটা তো চাইব না। সবসময়ই চাই চলচ্চিত্র আগের জায়গায় ফিরে আসুক। শুধু আমাদের দেশ নয় বাইরেও যেন আমাদের চলচ্চিত্র মুক্তি পায়, প্রশংসিত হয়। বিশেষ করে আমি এটা চাই। দেশের বাইরে কি যাচ্ছেন? উত্তরে রোজিনা বলেন, হ্যাঁ, এক মাসের জন্য দেশের বাইরে যাবো। অক্টোবরের ১৪ তারিখ যাবো দুবাই। সেখান থেকে যাবো নিউইয়র্ক। পরিবারের লোকজন আছেন সেখানে। তাদের সঙ্গে সময় কাটাবো, ঘুরবো। তারপর নভেম্বরের ২০ তারিখ আবার ফিরবো দেশে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর