× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৭ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

১০ নম্বর জার্সিতে ফাতির রাজসিক ফেরা

খেলা

স্পোর্টস ডেস্ক
২৭ সেপ্টেম্বর ২০২১, সোমবার

লিওনেল মেসির রেখে যাওয়া ১০ নম্বর জার্সি পরতে আগ্রহী ছিলেন না কেউ। কয়েক মৌসুম পরে অবশ্য ১০ নম্বর জার্সিটা আনসু ফাতির গায়েই উঠতো। মেম্ফিস ডিপাই, সার্জিও আগুয়েরো, ফিলিপে কুতিনহোরা রাজি না হওয়ায় ফাতিকে ১০ নম্বর জার্সি তুলে দেয় বার্সেলোনা। কিন্তু চোটের কারণে নতুন জার্র্সিতে মাঠে নামা হচ্ছিল না ফাতির। লেভান্তের বিপক্ষে মাঠে নামলেন ৩২২ দিন পর। বদলি হিসেবে মাঠে নামার দশম মিনিটে করলেন দারুণ এক গোল। লম্বা সময় মাঠের বাইরে থাকলেও আত্মবিশ্বাসী ফাতিকে দেখা গেছে। ১৮ বছর বয়সী এই ফরোয়ার্ড বার্সেলোনায় নতুন শুরু করলেন দারুণ পারফরমেন্সে।
হতাশা কাটিয়ে বার্সেলোনাও খেললো ছন্দময় ফুটবল। স্প্যানিশ লা লিগায় রোববার রাতে লেভান্তেকে ৩-০ গোলে হারিয়েছে বার্সেলোনা।

১৬ বছর বয়সে বার্সেলোনার মূল দলে অভিষেক। গতি আর গোল করার দক্ষতায় অভিষেকর পর থেকেই বার্সেলোনার ভবিষ্যত ভাবা শুরু হয় ফাতিকে। লা লিগায় ১৬ বছর বয়সে গোল। চ্যাম্পিয়নস লীগে গোল করেন ১৭ বছর বয়সে। স্পেন জাতীয় দলেও অভিষেক হয়ে যায় ফাতির। অল্প বয়সে সিনিয়র পর্যায়ের ফুটবলের ধকলটা নিতে পারেননি। গত বছরের নভেম্বরে হাঁটুর চোটে ছিটকে যান লম্বা সময়ের জন্য। পুনর্বাসন প্রক্রিয়া শেষ করে মাঠে ফিরতে বার্সেলোনায় বদলে গেছে অনেক কিছু। লিওনেল মেসি ক্লাব ছেড়েছেন। মাঠের পারফরমেন্সে নড়বড়ে কাতালানরা। ঘুরে দাঁড়াতে বার্সেলোনার প্রয়োজন ছিল লড়াকু পারফরমেন্স। মাঝমাঠে আলো ছড়িয়েছেন নিকো গঞ্জালেস ও গাভি। তবে সবাইকে ছাপিয়ে গেছেন ফাতি। ৮১তম মিনিটে বদলি হিসেবে মাঠে নামলেন। গোল করতে সময় নিলেন নিজের জার্সি নম্বরের সমান ১০ মিনিট। যোগ করা সময়ের প্রথম মিনিটে মাঝমাঠের একটু উপরে বল পেলেন। অনেকটা মেসির মতো ক্ষিপ্র গতিতে ছুটলেন ডিবক্সের দিকে। ডিবক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে ঠিকানা খুঁজে নিলেন।

ন্যু ক্যাম্পে শুরু থেকেই দাপুটে ফুটবল খেলেছে বার্সেলোনা। ম্যাচের ষষ্ঠ মিনিটে সফল স্পটকিক থেকে বার্সাকে এগিয়ে দেন মেম্ফিস ডিপাই। চতুর্দশ মিনিটে বার্সেলোনার জার্সিতে প্রথম গোল পেয়ে যান লুক ডি ইয়ং।

সব প্রতিযোগিতায় তিন ম্যাচ পর জয়ের দেখা পেলো বার্সেলোনা। তবে এখনো পয়েন্ট তালিকায় সেরা তিনের বাইরে কাতালানরা। ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে বার্সা। ৭ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর