× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৫ অক্টোবর ২০২১, সোমবার , ৯ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

দুবাই এক্সপো’তে বিশ্বের কাছে ৫০ বছরের অর্জন তুলে ধরবে বাংলাদেশ

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার
(৩ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ২৭, ২০২১, সোমবার, ৭:১১ অপরাহ্ন

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ‘দুবাই ২০২০ এক্সপো’তে বিশ্ববাসীর কাছে বাংলাদেশের ৫০ বছরের অর্জন তুলে ধরা হবে। ছয় মাসব্যাপী এ ওয়ার্ল্ড এক্সপোতে বাংলাদেশের বিভিন্ন খাতের অর্জন, পণ্য, ধারণা উদ্ভাবন, জাতীয় ব্র্যান্ড, পর্যটন এবং ইতিহাস ব্যবসায়িক পরিবেশ প্রচারের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জল করার চেষ্টা করা হবে।

সোমবার বাংলাদেশ সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত ‘দুবাই ২০২০ এক্সপো’ অংশগ্রহণ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘এক্সপো কর্তৃপক্ষ বাংলাদেশ ও বিশ্ব সম্প্রদায়ের জন্য দেশের ইমেজ বৃদ্ধিতে আগামী ৩রা ডিসেম্বর ইন্টারন্যাশনাল ডে অফ পারসনস উইথ ডিজএবিলিটিস, ১৬ই ডিসেম্বর কান্ট্রি ডে, ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, ৮ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস, ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর অনুষ্ঠান এবং ২৬শে মার্চ বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে বিশেষ আয়োজন থাকবে।’

বাংলাদেশ প্যাভিলিয়নের এক্সিবিশন টাইটেল নির্ধারণ করা হয়েছে- ‘ইন্দোমিটেবল বাংলাদেশ: টুয়ার্ডস সাসটেনেবল ডেভেলপমেন্ট’। বাংলাদেশের দ্বিতল প্যাভিলিয়নের নিচ তলায় প্রদর্শনীর জন্য এবং দ্বিতীয় তলায় দাপ্তরিক সেমিনার ও বিজনেস টু বিজনেস সভার কাজে ব্যবহার করা হবে। এই এক্সপোর মাধ্যমে বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়ন, অগ্রগতি, সাফল্য এবং বাণিজ্য সম্ভাবনা যথাযথভাবে তুলে ধরা হবে বলেও জানান মন্ত্রী।

উল্লেখ্য, গত ২০১৫ সালে ইটালির মিলানে সর্বশেষ ওয়ার্ল্ড এক্সপো অনুষ্ঠিত হয়েছিল। মধ্যপ্রাচ্য, আফ্রিকা এবং দক্ষিণ এশিয়া অঞ্চলে সংযুক্ত আরব আমিরাত প্রথমবারের মতো ওয়ার্ল্ড এক্সপো ২০২০ এর আয়োজন করছে। কোভিডের কারণে এই এক্সপো আগামী ১লা অক্টোবর শুরু হয়ে ২০২২ সালের ৩১শে মার্চ পর্যন্ত চলবে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৭ সেপ্টেম্বর ২০২১, সোমবার, ৪:৫১

আমি প্রবাসী। ১৯৮০ থেকে । ধাপে ধাপে দেশের উন্নতি হলেও বর্তমান সরকারের আমলে চোখ ধাঁধানো উন্নতি হয়েছে বলার অপেক্ষা রাখে না । তা সম্ভব। হয়েছে শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের জন্য। সঠিক সিদ্ধান্ত বাস্তবায়ন করার মাধ্যমেই।

অন্যান্য খবর