× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

রূপগঞ্জে ১৪৪ ধারা জারি

অনলাইন

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে
(৩ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ২৭, ২০২১, সোমবার, ৭:৩৯ অপরাহ্ন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সভার ঘোষণা দেয়। কিন্তু এ কর্মসূচিতে ঘিরে কায়েতপাড়া ইউনিয়নে ৩০ ঘন্টার জন্য ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। সোমবার সন্ধ্যা ৬টা থেকে মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি করা হয়। রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ নুসরাত জাহান স্বাক্ষরিত এক আদেশপত্রে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে উপজেলার কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ কার্যালয় মাঠে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামীলীগ। ইউনিয়ন আওয়ালীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সামসুল আলমের সভাপতিত্বে আয়োজিত সে অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয় উপজেলা আওয়ামীলীগ নেতা, কায়েতপাড়া ইউনিয়ন ও রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলামকে। কিন্ত  ওইদিন একইস্থানে অনুষ্ঠানের আয়োজনের ঘোষণা দেয় আওয়ামী লীগের আরেক গ্রুপ। সেখানে প্রধান অতিথি করা হয় রূপগঞ্জের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গাজী গোলাম দস্তগীর (বীর প্রতিক) কে। পাল্টাপাল্টি কর্মসূচিকে ঘিরে আইনশৃঙ্খলা অবনতি হওয়া এবং সংঘাতের আশঙ্কায় পুরো ইউনিয়ন জুড়ে ৩০ ঘন্টার জন্য ১৪৪ ধারা জারি করেন ইউএনও।
তিনি জানান, তার উপর অর্পিত ক্ষমতা ফৌজদারি কার্যবিধি ১৮৯৮ মতে তিনি এই আদেশ জারি করেছেন। যার স্বারক নং-০৫.৪১.৬৭৬৮.০০০.২২.০০২.২০-৭৩৬।

আদেশে আরও বলা হয়, আগামী ৩০ ঘন্টার জন্য সে এলাকায় ৫ জনের অধিক চলাচল, জটলা বাধা, মাইক, হর্ন বাজানো এবং যেকোন ধরনের সভা সমাবেশ অনুষ্ঠান সম্পূর্নভাবে নিষিদ্ধ। আদেশ বাস্তবায়নে বর্তমানে ওই এলাকায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর