× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

ফকির আলমগীরের নামে সড়ক

বিনোদন

স্টাফ রিপোর্টার
২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার

একুশে পদকপ্রাপ্ত গণসংগীত শিল্পী ফকির আলমগীরের নামে রাজধানীর খিলগাঁও চৌধুরীপাড়ার ৬ নম্বর সড়কের নামকরণ করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। রোববার গুলশানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নগর ভবনে দ্বিতীয় পরিষদের অষ্টম করপোরেশন সভায় সড়কটির নামকরণের ঘোষণা দেয়া হয়েছে। ফকির আলমগীরের ছেলে মাশুক আলমগীর রাজীব বিষয়টি মানবজমিনকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাবার নামের এই সড়কটি দুই বছর আগে পাস হয়েছিল। কিন্তু মেয়র পরিবর্তন হওয়ায় বাস্তবায়ন হতে দেরি হয়। অবশেষে সড়কটি নামকরণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এটা অত্যন্ত গৌরবের ব্যাপার। কারণ পরবর্তী প্রজন্ম যারা থাকবে তারা ফকির আলমগীর সড়ক দেখে ফকির আলমগীর কে ছিলেন অন্তত গুগলে সার্চ করে দেখবেন।
সে হারিয়ে যাবেন না। এদিকে, বেঁচে থাকাকালীন ফকির আলমগীরের স্বাধীনতা পদক পাওয়ার বাসনা ছিল বলেও জানান মাশুক আলমগীর রাজীব। এ ব্যাপারে তিনি বলেন, বাবার শেষ একটা দাবি ছিল স্বাধীনতা পদক। এটা হলেই তার আত্মা তৃপ্তি পাবে। উল্লেখ্য, ফকির আলমগীর গত ২৩শে জুলাই মারা গেছেন। তিনি ক্রান্তি শিল্পী গোষ্ঠী ও গণশিল্পী গোষ্ঠীর সদস্য হিসেবে ১৯৬৯-এর গণঅভ্যুত্থানে যোগ দেন। ১৯৭১ সালে তিনি যোগ দেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে। ঋষিজ শিল্পীগোষ্ঠীর প্রতিষ্ঠাতা তিনি। ১৯৯৯ সালে একুশে পদক পান ফকির আলমগীর।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর