× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৫ অক্টোবর ২০২১, সোমবার , ৯ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ
সেন্টার ফর এনআরবি'র ইউএস কনফারেন্স-

যুক্তরাষ্ট্র প্রবাসীরা বাংলাদেশের ব্র্যান্ডিংয়ে অগ্রণী ভূমিকা পালন করতে পারেন

অনলাইন

অনলাইন ডেস্ক
(৩ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ২৭, ২০২১, সোমবার, ১০:০৭ অপরাহ্ন

নিউ ইয়র্কয়ে সেন্টার ফর এনআরবি আয়োজিত ইউএস কনফারেন্স ২০২১ অনুষ্ঠিত হয়েছে । এবারের প্রতিপাদ্য বিষয় ছিল ‘ব্যাংকিং চ্যানেল রেমিটেন্স, ইনভেস্টমেন্ট এন্ড সোশ্যাল ওয়েল-বিয়িং অব আমেরিকান এনআরবিস্’ ।
এনআরবি সেন্টারের চেয়ারপারসন সেকিল চৌধুরীর সভাপতিত্বে ও পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে যোগদান করেন বাংলাদেশ প্রাইভেটাইজেশন কমিশনের প্রাক্তন চেয়ারম্যান এবং সাবেক সচিব ইনাম আহমেদ চৌধুরী । অনুষ্ঠানে মূল বিষয়ের উপর বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যাংকার এবং ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক একেএম শিরিন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন টেম্পল ইউনিভার্সিটি ফিলাডেলফিয়ার অধ্যাপক জিয়াউদ্দিন আহমেদ, রকফেলার ইউনিভার্সিটির গবেষণা কর্মকর্তা ডক্টর প্রদীপ কর, বাংলাদেশে ই-কমার্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট শমী কায়সার, ঢাকা উইমেন চেম্বার অফ কমার্স এর প্রেসিডেন্ট নাজ ফারহানা, জালালাবাদ এসোসিয়েশনের প্রেসিডেন্ট মইনুল হক চৌধুরী, আমেরিকা-বাংলাদেশ বিজনেস এলায়েন্স এর প্রেসিডেন্ট ফখরুল ইসলাম দেলোয়ার, ইউএস বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মোহাম্মদ লিটন আহমদ, আবদুল কাদের মিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুল কাদের মিয়া, স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকের কর্মকর্তা ওয়াসেফ চৌধুরী, বিশিষ্ট মুক্তিযোদ্ধা লাভলু আনসার, জুইশ হাসপাতালের কর্মকর্তা সাইডা আরা, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্রনাথ রায়, বি এ এক্সচেঞ্জ এর প্রধান নিবার্হী আতাউর রহমান, সোনালী এক্সচেজ্ঞ এর প্রধান নিবার্হী দেবশ্রী মিত্র, লেখক মো. সাইদুর রব, প্রধান নিবার্হী মাসুদ রানা, নিউ ইয়র্ক  সিটি কাউন্সিলের ফাইন্যান্স ডিপার্টমেন্ট এর কর্মকর্তা মিজানুর রহমান এনওয়াইপিডি কর্মকর্তা এরশাদ সিদ্দিক প্রমুখ ।
সম্মানিত অতিথির বক্তৃতায় ইনাম আহমেদ চৌধুরী বলেন, বাংলাদেশের মর্যাদা বৃদ্ধির কাজ সকলে মিলে করতে হবে, এককভাবে এই দায়িত্ব পালন সম্ভব নয় । সরকারের পাশাপাশি রাষ্ট্রের মর্যাদা বৃদ্ধির জন্য সেন্টার ফর এনআরবি যে কাজ করছে তিনি তার প্রশংসা করেন ।
সভাপতির বক্তব্যে সেকিল চৌধুরী বলেন, আমাদের অনেক অর্জন রয়েছে এবং আমাদের অনেক ব্যর্থতা রয়েছে তবে বিদেশ বিভুঁইয়ে দেশের ব্যর্থতা প্রচার করলে নিজেদেরই অসম্মান হয় এবং জাতি হিসেবে আমাদের মর্যাদা ক্ষুণœ হয়। তিনি আর্থসামাজিক উন্নয়ন ও রেমিটেন্স কার্যক্রমে আমেরিকান প্রবাসীদের ভূমিকার কথা উল্লেখ করেন ।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর