× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৭ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ইনজামাম

খেলা

স্পোর্টস ডেস্ক
২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার

হৃদরোগে আক্রান্ত হয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইনজামাম-উল-হক। সোমবার সন্ধ্যায় তাকে লাহোরের একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। পাকিস্তানি গণমাধ্যমের খবর, অ্যাঞ্জিওপ্লাস্টির পর ইনজামামের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।
পাকিস্তানি ক্রীড়া সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান জানায়, তিনদিন ধরে বুকে অস্বস্তি বোধ করছিলেন ইনজামাম। এ ক’দিন তিনি বাড়িতেই ছিলেন। সোমবার সন্ধ্যায় হঠাৎ বুকের ব্যথা বেড়ে যাওয়ায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, তার হার্টে একটি ‘ব্লক’ রয়েছে। এর পরেই চিকিৎসকেরা অ্যাঞ্জিওপ্লাস্টি করার সিদ্ধান্ত নেন।
হাসপাতালে সূত্রের বরাত দিয়ে ক্রিকেট পাকিস্তান জানায়, ৫১ বছরের ইনজামাম শারীরিকভাবে আপাতত স্থিতিশীল আছেন।
আপাতত কয়েক দিন চিকিৎসকদের পর্যবেক্ষণে তিনি হাসপাতালেই থাকবেন।
পাকিস্তানের সফল অধিনায়কদের মধ্যে ইনজামাম অন্যতম। ১৯৯২-এ পাকিস্তানের বিশ্বকাপ জয়ের পর ক্রিকেট জগতে তিনি বিপুল জনপ্রিয়তা অর্জন করেন। এক দিনের ম্যাচে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৩৭৫টি ম্যাচে তার রয়েছে ১১,৭০১ রান। টেস্টে ১১৯টি ম্যাচ খেলে করেছেন ৮,৮২৯ রান।২০০৭ সালে ইনজামাম আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। এরপর ব্যাটিং পরামর্শক হিসেবে যোগ দেন পাকিস্তান ক্রিকেট দলে। বেশ কিছু দিন আফগানিস্তানের প্রধান কোচের দায়িত্বও পালন করেন। ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত ইনজামাম ছিলেন পাকিস্তান ক্রিকেটের প্রধান নির্বাচক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর