× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৭ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

রিয়াল-বার্সা-জুভদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করলো উয়েফা

খেলা

স্পোর্টস ডেস্ক
২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার

ইউরোপিয়ান সুপার লীগ তৈরির প্রচেষ্টা অব্যাহত রেখেছিল বার্সেলোনা, জুভেন্টাস ও রিয়াল মাদ্রিদ। যেকারণে তিন ক্লাবকে কঠোর শাস্তি প্রদানের ঘোষণা দিয়েছিল উয়েফা। প্রস্তাব উঠেছিল চ্যাম্পিয়নস লীগ থেকে নিষিদ্ধ করার। ঘরোয়া লীগগুলো থেকেও দলগুলোকে ব্রাত্য করার চেষ্টা চলছিল। তবে ক্লাবগুলোর জন্য সুসংবাদ হলো, দায়েরকৃত সব মামলা তুলে নিয়েছে উয়েফা। খবরটি নিশ্চিত করেছে ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোল ডট কম।
বিভিন্ন লীগের মোট ১২টি দলের সম্মতিতে ইউরোপিয়ান সুপার লীগ গঠনের প্রক্রিয়া চলছিল। নানামুখী চাপে ৯টি ক্লাব সুপার লীগের জোট থেকে দ্রুত সরে এলেও নিজ অবস্থানে অটল ছিল রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা এবং জুভেন্টাস।
মূলত মাদ্রিদের মার্কেন্টাইল আদালতের বিচারক ম্যানুয়েল রুইজ দে লারার নির্দেশেই মামলা প্রত্যাহার করতে হয়েছে উয়েফাকে।
এক বিবৃতিতে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি জানায়, ‘উয়েফার নিরপেক্ষ আপিল বিভাগের পাঠানো চিঠিটা গুরুত্ব সহকারে নিয়েছে উয়েফা।
সেখানে বার্সেলোনা, জুভেন্টাস ও রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে সুপার লীগে সংশ্লিষ্টতার জন্য উয়েফার আইনি কাঠামোর সম্ভাব্য লঙ্ঘনের জন্য যে শাস্তিমূলক ব্যবস্থা শুরু হয়েছিল, সেটি পক্ষপাতিত্ব না করে বাতিল বলে ঘোষণা করা হয়েছে।’
গত ১৮ই এপ্রিল শীর্ষ তিনটি লীগের ১২টি ক্লাব মিলে ইউরোপিয়ান সুপার লীগ নামে নতুন এক প্রতিযোগিতা চালুর সিদ্ধান্ত নেয়। সেই ক্লাবগুলো হলোÑ রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, জুভেন্টাস, ইন্টার মিলান, অ্যাটলেটিকো মাদ্রিদ, এসি মিলান, লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, আর্সেনাল, চেলসি ও টটেনহ্যাম হটস্পার।
তবে বিতর্কিত প্রতিযোগিতাটি শুরুর আনুষ্ঠানিক ঘোষণা আসার দুই দিনের মাথাতেই তা ভেস্তে যাওয়ার সম্ভাবনা জোরালো হয়। ফুটবল সংশ্লিষ্ট সবাই এবং সমর্থকদের তোপের মুখে সরে দাঁড়ায় বাকি নয় ক্লাব।
গত মে মাসে এই ৯টি ক্লাবকে ১ কোটি ৫০ লাখ ইউরো জরিমানা করেছিল উয়েফা। এছাড়াও উয়েফার প্রতিযোগিতা থেকে এই মৌসুমে ক্লাবগুলোর প্রাপ্ত আয়ের ৫ শতাংশ কেটে রাখার সিদ্ধান্ত নেয়া হয়।
তবে উয়েফা মামলা তুলে নেয়ায় বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসকে দিতে হবে না কোনো জরিমানা। এমনটাই দাবি স্কাই নিউজের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর