× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার , ১২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ২০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

শর্তহীন মুক্তি পাচ্ছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যানকে গুলি করা জন হিংকলি

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৪ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ২৮, ২০২১, মঙ্গলবার, ৫:৪১ অপরাহ্ন

শর্তহীন মুক্তি পেতে যাচ্ছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যানকে গুলি করে আহত করা জন হিংকলি। সোমবার রাজধানী ওয়াশিংটনের এক আদালতে বিচারক পল ফ্রাইডম্যান এই রায় দেন। ১৯৮১ সালে তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট রিগ্যানসহ তিনজনকে গুলি করে আহত করেছিলেন হিংকলি। তার রায়ে বিচারক পল বলেন, এত বছর পরে আমি হিংকলিকে শর্তহীন মুক্তি দিতে যাচ্ছি। এর আগে ২০১৬ সালে তাকে ওয়াশিংটন মানসিক হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছিল। সেই হাসপাতালেই তিন দশক বন্দি ছিলেন হিংকলি। মুক্তির পরেও তার ইন্টারনেট ব্যবহার ও ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি ছিল।

সোমবারের ওই রায়ের পর এখন পুরোপুরি মুক্ত হচ্ছেন তিনি।
রায়ে বলা হয়, হিংকলির মানসিক অবস্থা এখন ভাল এবং তিনি আর কারো জন্য হুমকি নন। যদিও হিংকলিকে মুক্তি দেয়ার বিরোধিতা করেছেন রোনাল্ড রিগ্যানের মেয়ে পাট্টি ডেভিস। ওয়াশিংটন পোস্টে তিনি লিখেছেন, এখন হিংকলি তাকে খুঁজে বের করবে। আমার মনে হয়না সে তার কাজের জন্য অনুতপ্ত।

ওই হত্যা চেষ্টায় ছোড়া গুলিতে রোনাল্ড রিগ্যানের ফুসফুস ছিদ্র হয়ে গিয়েছিল। তবে তিনি দ্রুত সেরে উঠেছিলেন। তারসঙ্গে ওই ঘটনায় আহত হয়েছিলেন হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি জেমস ব্রাডি, গোয়েন্দা সদস্য টিমোথি ম্যাককার্থি এবং ওয়াশিংটন পুলিশের কর্মকর্তা টমাস ডেলাহান্টি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
salman
২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার, ৪:১৩

White bole kotha, Kalo (Black) hole Mirtu dondo hoto

অন্যান্য খবর