× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার , ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসে রংপুরে নানা আয়োজন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে
২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে রংপুরে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। গতকাল দুপুরে রংপুর টাউন হলে জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভূঞা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আব্দুল আলীম মাহমুদ, সদর উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান ববি। সভায় বক্তারা বলেন, বর্তমান সরকারের দিক নির্দেশনায় প্রতিটি দপ্তরের তথ্যকে উন্মুক্ত করে দেয়া হয়েছে। এতে জনগণ সরকারের কর্মকাণ্ড ও পরিকল্পনা সম্পর্কে জানতে পারছে এবং সরকারকে নানাভাবে পরামর্শ প্রদান করতে পারছে। রাষ্ট্র, জনগণ, আইনশৃঙ্খলার অবনতি ঘটতে পারে এমন তথ্য ছাড়া যেকোনো ব্যক্তি যেকোনো দপ্তরের তথ্য পেতে পারেন এবং সংশ্লিষ্ট দপ্তর তা জনগণকে প্রদান করতে বাধ্য। দেশকে এগিয়ে নিতে তথ্যের সঠিক ব্যবহারের তাগিদ দেন বক্তারা। এ সময় দিবসকে ঘিরে নানা ক্যাটাগরিতে অংশ নেয়া প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
পরে দেশের অগ্রগতি ও মহান মুক্তিযুদ্ধ নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
অনুষ্ঠানে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও এনজি কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সাংবাদিকরা অংশ নেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর