× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার , ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

বৈরী আবহাওয়ায় মোংলা বন্দরে পণ্য ওঠানামা ব্যাহত

বাংলারজমিন

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় টানা বৃষ্টিপাতে মোংলার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এতে মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে বন্দরে অবস্থানরত বিদেশি বাণিজ্যিক জাহাজের পণ্য বোঝাই-খালাস ও পরিবহনের কাজ। লঘুচাপের প্রভাবে সোমবার থেকে বৃষ্টিপাত শুরু হয়, যা গতকালও একটানা চলেছে। মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখর উদ্দিন জানান, টানা বৃষ্টির কারণে বন্দরে অবস্থানরত বিদেশি বাণিজ্যিক জাহাজগুলোর পণ্য ওঠানামার কাজ বিঘ্নিত হচ্ছে। মঙ্গলবার এ বন্দরে কয়লা, সার, ক্লিংকার ও কন্টেইনারসহ বিভিন্ন পণ্যবাহী ১৬টি বিদেশি জাহাজ অবস্থান করছে। আর বৃষ্টিতে সম্পূর্ণ বন্ধ রয়েছে সারের জাহাজের কাজ। পৌর শহরের নিচু এলাকার রাস্তাঘাটে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এদিকে উপজেলার বিভিন্ন ইউনিয়নের নদী ও খালের পাশের চিংড়িঘেরগুলোর বৃষ্টির পানি নেমে গেলেও ভেতরের ছোট ছোট ঘের ডুবে যাওয়ার উপক্রম হয়েছে।
এদিকে বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মাদ বেলায়েত হোসেন জানান, বৈরী আবহাওয়ার কারণে বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়া জেলে ও মাঝিমাল্লারা পূর্ব সুন্দরবনের দুবলা, কচিখালী, সুপতি, শ্যালা ও নারকেলবাড়িয়ার বিভিন্ন খালে আশ্রয় নিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর