× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার , ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

নিজের বাল্যবিয়ে রুখতে থানায় হাজির ছাত্রী

বাংলারজমিন

চুয়াডাঙ্গা প্রতিনিধি
২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার

নিজের বাল্যবিয়ে রুখতে থানায় এসে নালিশ করেছে চুয়াডাঙ্গা ঝিনুক মাধ্যমিক বিদ্যালয়ের এক ছাত্রী। পরিবারের লোকদের বুঝিয়েও বিয়ের আয়োজন থেকে নিবৃত করতে না পেরে থানায় আসে সে। গতকাল সকালে চুয়াডাঙ্গা সদর থানায় এসে লিখিতভাবে অভিযোগ দেয় ওই ছাত্রী। চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন জানান, গত বুধবার সকালে এক ছাত্রী থানায় আসে। সে শহরের ঝিনুক মাধ্যমিক বিদ্যালয়ে দশম শ্রেণির বিজ্ঞান শাখার শিক্ষার্থী। শিক্ষার্থীর অভিযোগ তার অমতে পরিবারের লোকজন তার বিয়ে ঠিক করেছে। কিন্তু সে আরও লেখাপড়া করতে চায়। ছাত্রীর অভিযোগ পেয়ে পুলিশ তার বাড়ি যায়।
তার বাবা-মাকে বুঝিয়ে বিয়ের আয়োজন বন্ধ করা হয়।
ছাত্রীর পরিবারের বরাত দিয়ে ওসি জানান, মেয়েটির পিতা সামান্য চা দোকানি। মা একটি মুড়ি ফ্যাক্টরির শ্রমিক। আর্থিক অসচ্ছলতার কারণে তারা মেয়েকে বিয়ে দিতে চেয়েছিলো। পুলিশের অনুরোধে মেয়েটির পিতা-মাতা তার লেখাপড়া চালিয়ে নিতে রাজি হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর