× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

তবুও মাঠে নামা হলো না সাকিবের

খেলা

স্পোর্টস ডেস্ক
২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার

চতুর্দশ আইপিএলটা ভালো যাচ্ছে না সাকিব আল হাসানের। স্থগিত আইপিএলের বাকি অংশে মাঠে নামার সুযোগই পাচ্ছেন না টাইগার অলরাউন্ডার। গতকাল দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে আইপিএলে মাঠে নামার একটা সুযোগ তৈরি হয়েছিল। ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেলের চোট সেই সম্ভাবনা জাগিয়েছিল। তবে শেষ মুহূর্তে মত পাল্টান কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক এউইন মরগান।
চার বিদেশি কোটায় মরগান, রাসেল, কিউই পেসার লকি ফার্গুসনের জায়গা মোটামুটি নিশ্চিতই থাকে। চার নম্বর স্থানটি নিয়ে লড়াই চলছিল সাকিব ও সুনীল নারাইনের মধ্যে। কলকাতা অবশ্য সুযোগটা প্রথমে সাকিবকেই দিয়েছিল। তবে নামের প্রতি সুবিচার করতে পারেননি সাকিব।
তিন ম্যাচে মোট ৩৮ রান, সর্বোচ্চ ২৬ আর বোলিংয়ে ৮১ রানে ২ উইকেট। বাংলাদেশের এই তারকা অলরাউন্ডারকে এরপরই বসিয়ে রাখে কলকাতা। সুযোগ পান নারাইন। ৮ ইনিংসে ৬.৫৯ ইকোনমি রেটে ৯ উইকেট নেন ক্যারিবীয় তারকা। গড় ২৩.৪৪, স্ট্রাইক রেট ২১.৩। সাকিব ৩ ম্যাচে ওভারপ্রতি ৮.১০ রান গড়ে নেন ২ উইকেট। গড় ৪০.৫০, স্ট্রাইক রেট ৩০.০। ব্যাটিংয়ে তাকালে সাকিবের চেয়ে বেশি বাজে পারফর্ম করেছেন নারাইন। ২.৫০ গড়ে মাত্র ১০ রান করতে পেরেছেন ক্যারিবিয়ান তারকা। অর্থাৎ বোলিংয়ে নারাইন এগিয়ে, এই বিবেচনায় তাকে এসব ম্যাচে খেলিয়েছে কলকাতা।
গতকাল অবশ্য সাকিবের সুযোগ না পাওয়ার কারণটা ভিন্ন। রাসেলের জায়গায় বিদেশি কোটায় কলকাতা খেলিয়েছে কিউই পেসার টিম সাউদিকে। এই ম্যাচের মাধ্যমে কলকাতার হয়ে অভিষেক হলো তার। শারজাহর মন্থর উইকেট ও বাউন্ডারি ছোট হওয়ায় সাউদিকে বেছে নেয় কলকাতা। দিল্লির বিপক্ষে ম্যাচ চলাকালীন সাকিবকে না খেলানোর ব্যাখ্যা দিয়েছেন কলকাতার সহকারি কোচ অভিষেক নায়ার, ‘শারজার মাঠ ছোট। অধিনায়ক ভেবেছেন, এখানে তিন স্পিনার খেলানো কঠিন হয়ে উঠতে পারে। পেসের কথা ভেবেই সাউদিকে নেওয়া হয়েছে।’
অন্যদিকে সাকিবের ব্যাটিংয়ের সামর্থ্য ‘প্রমাণিত’ হলেও বোলিংয়ের কারণেই এগিয়ে রাখা হয়েছে সাউদিকে, জানিয়েছেন নায়ার, ‘অবশ্যই, সে (সাকিব) প্রমাণিত পারফরমার এমন কন্ডিশনে। তবে আমরা অতিরিক্ত একজন পেসার খেলাতে চেয়েছি, যে পাওয়ার প্লে-তে বোলিং করতে পারে।’
সাকিবকে পেছনে ফেলে একাদশে জায়গা করে নেয়া সাউদি খুব একটা খারাপ করেননি। ৪ ওভারে ২৯ রান দিয়ে তুলে নেন ঋষভ পন্তের উইকেট।
গতকাল দারুণ বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও আলো ছড়িয়েছেন নারাইন। বল হাতে ১৮ রানে ২ উইকেট নেয়ার পর ব্যাটিংয়ে নেমে করেন ১০ বলে ২১ রান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md. Harun al-Rashid
২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ৮:২৯

এভাবে মেধা ও ব্যক্তিত্ত্বের অবনমন মানা যায়না। জনাব সাকিবকে বিষয়টি বিবেচনায় নিয়ে অর্থের কাছে পরাস্থ হলে চলবেনা। তিনি সসন্মানে ফিরে আসুন। এটাই কামনা করি।

অন্যান্য খবর