× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

বন থেকে শহরের রাস্তায় বিরল সাদা হরিণ, গুলি করে মারলো পুলিশ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৩ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ২৮, ২০২১, মঙ্গলবার, ৮:৩৫ অপরাহ্ন

ইংল্যান্ডের রাস্তায় বিরল একটি সাদা হরিণকে গুলি করে মেরেছে দেশটির পুলিশ। বন থেকে বেড়িয়ে হরিণটি শহরের রাস্তা ধরে ছুটতে থাকলে পুলিশ এটিকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ ঘটনায় হতবিহবল বুটল শহরের বাসিন্দারা। রোববার সকালে তারা দেখতে পান এই বন্য প্রাণিটি তাদের আশেপাসের রাস্তায় ঘুরে বেড়াচ্ছে। পশুদের নিয়ে কাজ করে এমন সংগঠন আরএসপিসিএ পুলিশের প্রতি আহ্বান জানিয়েছিল যাতে হরিণটিকে গুলি না করা হয়। এটি নিজেই বনে ফিরে যাবে বলে পুলিশকে আশ্বস্ত করার চেষ্টা করে তারা। কিন্তু মার্সিসাইড প্রদেশের পুলিশ সিদ্ধান্ত নেয় তারা হরিণটিকে গুলি করে হত্যা করবে। যুক্তি হিসেবে তারা বলে, এটি গাড়ি চালক ও শহরের বাসিন্দাদের জন্য হুমকি হয়ে উঠতে পারত।

বিবিসির খবরে জানানো হয়েছে, রোববার স্থানীয় সময় সকাল ৯ টার দিকে প্রথম এই হরিণ ঘুরে বেড়ানোর খবর পায় পুলিশ।

প্রথমে তারা এমন কাউকে খুঁজেছিল যিনি হরিণটিকে বুঝতে পারবেন এবং একে নিয়ন্ত্রণে সক্ষম হবেন। কিন্তু এমন কাউকে পরে আর খুঁজে পাওয়া যায়নি। এরইমধ্যে হরিণটি বন্য আচরণ করতে শুরু করে। পুলিশের দাবি, এটিকে গুলি করা ছাড়া তাদের কাছে আর কোনো রাস্তা খোলা ছিলনা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
ইউসুফ
২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ৮:০৭

দুঃখজনক

শহীদুল আলম
২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ৮:৫১

পুলিশ মানুষ হবে কবে?

পারভেজ
২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ৭:৪৩

আমেরিকার পুলিশ কালো মানুষ দেখলেই আতঙ্কিত হয়ে যায়। সে তুলনায় ব্রিটিশ পুলিশকে মানবিকই বলা যায়। মেট্রো এরিয়ায় শুধুমাত্র ডার্ট গান ব্যাবহারের অনুমতি দেয়া উচিত, যাতে অপরাধী বেঁহুশ হয়, মারা না যায়।

অন্যান্য খবর