× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার , ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

প্রধানমন্ত্রীর জন্মদিনে খুবি-কুয়েটে বৃক্ষরোপণ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে
২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন উপলক্ষে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) ও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। গতকাল বেলা ১১টায় খুবির শহীদ তাজউদ্দীন আহমদ ভবনের সামনে নাগলিঙ্গম গাছের চারা রোপণের মধ্য দিয়ে স্মারক বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। বৃক্ষরোপণের প্রাক্কালে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।
প্রফেসর ড. মাহমুদ হোসেন বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে চলেছেন। তার বলিষ্ঠ নেতৃত্ব ও দূরদর্শিতার কারণে দেশ উত্তরোত্তর সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। আমরা মহান আল্লাহর কাছে তার দীর্ঘজীবন কামনা করি, যাতে তিনি দেশ ও জাতির কল্যাণে আরও সেবা করতে পারেন এবং দেশকে উন্নতির শিখরে নিয়ে যেতে পারেন। উপাচার্য আহ্বান জানান, আসুন আমরা শুধুমাত্র কথায় নয়, কাজের মাধ্যমে প্রমাণ করি, যে যার অবস্থানে থেকে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ি এবং প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করি। এর আগে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী অবিশ্রান্ত কাজ করে যাচ্ছেন।
আমরা প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করি, যাতে তিনি দেশকে আরও এগিয়ে নিতে পারেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের ডিন ও ছাত্র বিষয়ক পরিচালক উপস্থিত ছিলেন। সূচনা বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস। অপরদিকে সকাল সাড়ে ৯টায় কুয়েটের মুক্তিযুদ্ধের ভাস্কর্য ‘দুর্বার বাংলা’ চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর