× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৪ অক্টোবর ২০২১, রবিবার , ৯ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ
ইউনিয়ন পরিষদ নির্বাচন

কটিয়াদীতে ‘নৌকা’ পেতে ৫৬ প্রার্থীর দৌড়ঝাঁপ

দেশ বিদেশ

কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি
২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার

কিশোরগঞ্জে নির্বাচনী তফসিল ঘোষণা না হলেও ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আগ্রহী ৫৬ জন প্রার্থী। ইতিমধ্যে তারা সকলে জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। লক্ষ্য একটাই- নির্বাচনে নৌকা প্রতীক চাই। আর তাই সংসদ সদস্য নূর মোহাম্মদ ও  উপজেলা, জেলার সিনিয়র নেতৃবৃন্দের সঙ্গে নিবিড় যোগাযোগ রক্ষা করে চলছেন প্রার্থীরা। কিশোরগঞ্জ-২, কটিয়াদী-পাকুন্দিয়া আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদের আশীর্বাদ ও সুনজর কামনাই মূল লক্ষ্য। জানা গেছে, উপজেলার ৯টি ইউনিয়ন থেকে মোট ৫৬ জন প্রার্থী নৌকা প্রতীক পেতে জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। তবে তফসিল ঘোষণা হলে প্রার্থী সংখ্যা আরও বেড়ে যেতে পারে। সম্ভাব্য প্রার্থীদের মধ্যে প্রায় অর্ধেকই নবীন।
জনপ্রতিনিধি হিসেবে নবীনদের হাতে নেতৃত্ব তুলে দিলে উন্নয়নের গতি আরও ত্বরান্বিত হবে- এমন যুক্তি দিয়ে যাচ্ছেন নিজ নিজ এলাকায়। তাই প্রার্থীরা নিজেদের শিক্ষাগত যোগ্যতা, সততা, কর্মদক্ষতা, জনসেবায় তাদের ভূমিকা তুলে ধরে নিজ নিজ এলাকার ভোটারদের মন জয়ের চেষ্টা করে যাছেন। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ বলেন, ৯টি ইউনিয়ন থেকে ইতিমধ্যে ৫৬ জন মনোনয়ন প্রত্যাশী তাদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। এসব জীবনবৃত্তান্ত নূর মোহাম্মদ এমপির কাছে হস্তান্তর করা হবে। কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক মনোনয়ন বোর্ড গঠন করে প্রার্থী মনোনয়ন দেয়া হবে। তবে মনোনয়ন বাছাইয়ের ক্ষেত্রে ত্যাগী, দলের নেতা-কর্মী একনিষ্ঠ এবং বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত, দলের জন্য নিবেদিতপ্রাণ এমন ব্যক্তি মনোনয়নে প্রাধান্য পাবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর