× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২১, রবিবার , ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিঃ

নজরুল বিশ্ববিদ্যালয়ের হল খুলছে ২৫শে অক্টোবর

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে
(২ মাস আগে) অক্টোবর ১, ২০২১, শুক্রবার, ৩:১২ অপরাহ্ন

করোনা মহামারির কারণে প্রায় দেড় বছর বন্ধ থাকার পর খুলছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অগ্নিবীণা ও দোলনচাঁপা হল। আগামী ২৫শে অক্টোব হল দুটি খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এছাড়াও নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল চালুর ব্যাপারে নীতিমালা প্রণয়নের কাজ চলছে। শিগগিরই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ৩৭তম একডেমিক কাউন্সিলের সভা থেকে এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে হওয়া এই সভায় সভাপতিত্ব করেন কাউন্সিলের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। সভায় সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা রেজাউদ্দৌলাহ প্রধান জানান, সভায় উল্লেখযোগ্য আরও বেশ কিছু সিদ্ধান্ত গৃহীত হয়েছে। শিক্ষার্থীদের সশরীরে ক্লাসে উপস্থিত হওয়ার বিষয়টি বিভাগের এখতিয়ারে রাখা হয়েছে। আগামী ২৫ অক্টোবরের পর থেকে বিভাগগুলো তাদের বিভাগীয় কমিটির সিদ্ধান্তের আলোকে সশরীরে শিক্ষার্থীদের ক্লাস নিতে পারবে। এছাড়া শিক্ষার্থীদের করোনাকালীন একাডেমিক কার্যক্রমের ক্ষতি পুষিয়ে নিতে বিভাগগুলো একাডেমিক ক্যালেন্ডার তৈরি করে নির্ধারিত বিভিন্ন ছুটি কাটছাঁট করেও শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর