× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার , ২৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা

পুজো নিয়ে তৃণমূল-বিজেপি কাজিয়া

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) অক্টোবর ১১, ২০২১, সোমবার, ৯:৪৯ পূর্বাহ্ন

দূর্গাপুজোও রেহাই পেল না। রাজনীতির রঙ প্রবলভাবে এসে গেল দূর্গাপুজোয়। দমদম ভারত চক্রের পুজো নিয়ে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম বললেন, দেশের যা অবস্থা, তাই ওরা দেখাচ্ছে। বিধানসভায় বিরোধী দলনেতা, বিজেপির অন্যতম প্রধান নেতা শুভেন্দু অধিকারী বললেন, এই পুজো বন্ধ না করলে প্রশাসন দায়ী থাকবে অনভিপ্রেত ঘটনার জন্যে। দমদম ভারতচক্র বলছে, কোনও চাপের কাছেই তারা নতিস্বীকার করবে না। কারণ, তারা রাজনীতি করার জন্যে পুজোর থিম সৃষ্টি করেননি।

ভারতচক্রের কৃষক আন্দোলনকে থিম করা হয়েছে। অবধারিতভাবে লখিমপুর খেরি এই থিমে উপস্থিত। রণভূমিতে পরিত্যক্ত চটি জুতো দিয়ে ম-প সাজানো হয়েছে। বিজেপির দাবি, চটি জুতো দিয়ে ম-প সাজানোয় হিন্দুদের ধর্মীয় আবেগে আঘাত লেগেছে। বিজেপির আই টি সেলের প্রধান অমিত মালব্য টুইট করেছেন, তৃণমূলের উস্কানিতেই দেবীকে অপমান করা হয়েছে চটি জুতো দিয়ে ম-প বানিয়ে। চটি জুতো সরাতে হবে। রাজনৈতিক সংঘাতে উত্তাল এখন পুজোর এই আবহ। বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে দমদম ভারতচক্রের ম-পে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর