× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২১, রবিবার , ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিঃ

বিশ্বসেরা গবেষকের তালিকায় ববি শিক্ষক

শিক্ষাঙ্গন

ববি প্রতিনিধি
(১ মাস আগে) অক্টোবর ১২, ২০২১, মঙ্গলবার, ৮:২৭ অপরাহ্ন

অ্যালপার ডগার (এডি) সায়েন্টিফিক ইনডেক্সের ওয়েবসাইটে প্রকাশিত বিশ্বসেরা গবেষকদের তালিকায় চলতি বছরে স্থান পেয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষক ড. মোঃ খোরশেদ আলম। তিনি পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক।

গবেষকদের গুগল স্কলারের রিসার্চ প্রোফাইলের বিগত ৫ বছরের এইচ-ইনডেক্স, আই ১০ ইনডেক্স স্কোর এবং সাইটেশনের ওপর ভিত্তি করে তালিকাটি প্রকাশ করেছে এডি সায়েন্টিফিক ইনডেক্স।

১০ই অক্টোবর এডি সায়েন্টিফিক ইনডেক্সের ওয়েবসাইট থেকে জানা যায়, সারাবিশ্বের ৭ লাখ ৮ হাজার ৪৮০ জন গবেষক এ তালিকায় স্থান পেয়েছেন। তারমধ্যে বাংলাদেশের এক হাজার ৭৯১ জন গবেষকের নাম রয়েছে।

এ বিষয়ে তালিকায় স্থান পাওয়া বরিশাল বিশ্ববিদ্যালয়ের একমাত্র শিক্ষক ড. মোঃ খোরশেদ আলম বলেন, ভালো লাগলো, অনুপ্রেরণা পেলাম। সামনে গবেষণা কর্মকে আরো গতিশীল করার চেষ্টা থাকবে ।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর