× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

ডিবির জিজ্ঞাসাবাদে যা বললেন মুসা বিন শমসের

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৫ দিন আগে) অক্টোবর ১২, ২০২১, মঙ্গলবার, ৯:১২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: ২:৩৭ অপরাহ্ন

ধনকুবের মুসা বিন শমসেরকে জিজ্ঞাসাবাদ করছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সচিব পরিচয়ে প্রতারণার অভিযোগে তিন সহযোগীসহ গ্রেপ্তার আব্দুল কাদেরের সঙ্গে মুসা বিন শমসেরের সংশ্লিষ্টতার বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করেন গোয়েন্দা কর্মকর্তারা। মঙ্গলবার সাড়ে ৩ ঘন্টা ডিবি পুলিশের জিজ্ঞাসাবাদের মুখে মুসা বিন শমসের জানিয়েছেন, কাদের সম্পর্কে বেশি জানতেন না। প্রতারণার বিষয়টি তিনি বুঝতে পারেননি। এছাড়াও কাদেরের সঙ্গে কিভাবে পরিচয়, কেন কিভাবে যোগাযোগ হয়েছে এসব বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন তিনি। এর আগে মুসা বিন শমসেরকে ডিবি কার্যালয়ে হাজির হওয়ার জন্য সংশ্লিষ্ট থানা পুলিশের মাধ্যমে চিঠি দেয়া হয়েছিল। চিঠির প্রেক্ষিতে বিকালে স্ত্রী ও ছেলেকে নিয়ে ঢাকার মিন্টো রোডে গোয়েন্দা কার্যালয়ে যান মুসা বিন শমসের। বিকাল ৩টা ২৫ মিনিটের দিকে একটি গাড়িতে ডিবি কার্যালয়ে প্রবেশ করেন তিনি।
জিজ্ঞাসাবাদ শেষে ডিবি কার্যালয় থেকে বের হন ৬টা ৫৫ মিনিটে।

মুসা বিন শমসেরকে জিজ্ঞাসাবাদ শেষে সংবাদ সম্মেলন করেন ডিবির যুগ্ম কমিশনার (গুলশান) হারুন অর রশীদ। এসময় তিনি বলেন, অতিরিক্ত সচিব পরিচয়দানকারী আবদুল কাদেরের প্রতারণার দায় মুসা বিন শমসের এড়াতে পারবেন না। তিনি প্রতারক কাদেরকে তার আইন উপদেষ্টা হিসেবে নিয়োগ দিয়েছেন। তাকে ২০ কোটি টাকার চেক দিয়েছেন। এমনকি তাকে ‘বাবা’, ‘সোনা’ বলেও ডাকতেন মুসা বিন শমসের।

তবে প্রতারক কাদের সম্পর্কে বেশি জানতেন না বলে দাবি করেছেন মুসা বিন শমসের। এ বিষয়ে হারুন অর রশীদ বলেন, মুসা বিন শমসের বলেছেন প্রতারণার বিষয়ে তিনি কিছুই জানেন না। আমরা তাকে বলেছি, একজন নাইন পাস লোককে আপনি না বুঝে কীভাবে নিয়োগ দিলেন, তার থেকে ১০ কোটি টাকা নিয়ে কীভাবে লাভসহ ২০ কোটি টাকার চেক দিলেন? এসব বিষয়ে তিনি অনেক তথ্য দিয়েছেন। কাদেরের সম্পর্কে তিনি বেশি জানেন না বললেও আমরা তার সাথে কাদেরের অজস্র কথপোকথন পেয়েছি। প্রয়োজনে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আবারও ডাকা হতে পারে বলে জানান হারুন অর রশীদ।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার হারুন অর রশিদ বলেন, প্রতারক আব্দুল কাদেরের সঙ্গে মুসা বিন শমসেরের বিভিন্ন ব্যবসায়িক সম্পর্কের চুক্তিপত্রসহ নানান তথ্য-উপাত্ত পাওয়া গেছে। এ কারণে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১২ অক্টোবর ২০২১, মঙ্গলবার, ১:২৭

যাহাই করুন বুঝে শুনে করবেন ডিবি । কারণ যতই কথোপকথন হোক, কেউ তার ব্যক্তিগত জীবন সম্বন্ধে খোঁজ জানার সম্ভাবনা কমই থাকে । বিশেষ করে এত বড় ব্যবসায়ী এসব তুচ্ছ খবরাখবর না জানার কথা ।

Shafiur Rahman
১২ অক্টোবর ২০২১, মঙ্গলবার, ১০:৫১

Adam Bapari never tell the truth.Impolite person.

Mahmud
১২ অক্টোবর ২০২১, মঙ্গলবার, ১০:৪১

মুসা বিন শমসের নিজেকে বিলিয়নার দাবি করেন অথচ তিনি আবদুল কাদেরের মতো একজন‌প্রতারকের কাছ থেকে ১০ কোটি টাকা সুদে ধার নিয়েছেন । লোকটি বিশ্বের সবচাইতে বড় চাঁপা বাজ ।

অন্যান্য খবর