× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

রাজধানীতে জামায়াতের বিক্ষোভ

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৪ দিন আগে) অক্টোবর ১৩, ২০২১, বুধবার, ১০:৫৬ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট: ৬:৪১ অপরাহ্ন

রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ও মূল্য পরিস্থিতি নিয়ন্ত্রণের দাবিতে দলটির ঢাকা মহানগরী উত্তর শাখা বুধবার সকালে এ কর্মসূচি পালন করে। বিক্ষোভ মিছিল মিরপুর-১ গোলচত্বর থেকে শুরু হয়ে টেকনিক্যাল মোড়ে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সেক্রেটারি ড. রেজাউল করিম বলেন, গণতান্ত্রিক মূল্যবোধের বিচ্যুতি, সুশাসনের অভাব ও আইনের ভঙ্গুর প্রয়োগের কারণেই বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। সরকারের ভিতরে থাকা এক শ্রেণির অসাধু ব্যবসায়ী, মজুদদার ও বাজার সিন্ডিকেট সার্বিক পরিস্থিতির অবনতি ঘটিয়েছে। এতে মানুষের জীবন-যাপন দুর্বিষহ হয়ে পড়েছে। ২০২০-২১ অর্থবছরে মানুষের জীবনযাত্রার ব্যয় বেড়েছে প্রায় ৬.৮৮%। যা জনজীবনকে রীতিমত বিপর্যস্ত করে তুলেছে।
অথচ সরকার পরিস্থিতি নিয়ন্ত্রণে কার্যকর কোন ব্যবস্থা গ্রহণ করেনি। সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই জনগণের জন্য তাদের কোন দায়বদ্ধতা নেই। তাই গণমানুষের সকল সমস্যা সমাধানের জন্য জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তিনি গণপ্রতিনিধিত্বশীল ও দেশপ্রেমিক সরকার প্রতিষ্ঠার আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
সমাবেশে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি লস্কর মোহাম্মদ তসলিম, মাহফুজুর রহমান, নাজিম উদ্দীন মোল্লা ও ডা. ফখরুদ্দীন মানিক, মহানগরীর কর্মপরিষদ সদস্য মোস্তাফিজুর রহমান, মজলিসে শুরা সদস্য জিয়াউল হাসান, ডা. মঈনুদ্দীন, ঢাকা মহানগরী উত্তরের শিবির সভাপতি জাহাঙ্গীর আলম ও পশ্চিম সভাপতি সাব্বির আহমেদ প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মুসা বিন ফয়েজ আবদুল্
১৫ অক্টোবর ২০২১, শুক্রবার, ২:৫৩

দ্রব্যমূলে্যর চরম অবনতি ও গরীব অসহায় মানুষের ক্রয় সাধ্যের বাহিরে যাওয়া রুদ্ধশ্বাস পরিস্থিতিতে একটি মাত্র সংগঠন আজো নিরীহ লোকের পক্ষে থেকে আন্দোলন অব্যাহত রাখছে। ধন্যবাদ ক্লান্তিলগ্নের বীর সন্তানগন।

অনেক ধন্যবাদ জামায়া
১৪ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার, ২:৪৬

অনেক ধন্যবাদ জামায়াতে ইসলামীকে

অয়ন ভূইয়া
১৩ অক্টোবর ২০২১, বুধবার, ৬:৩৭

অসংখ্য ধন্যবাদ জানাই জামায়াতে ইসলামীকে অন্তত একটি রাজনৈতিক দল জনগণের স্বার্থে রাজপথে নেমেছে।

রফিক আহমেদ
১৩ অক্টোবর ২০২১, বুধবার, ৪:০৪

মানুষের মনের অব্যক্ত কথাগুলো যে বা যারাই বলুক সরকারের উচিৎ সেগুলোর ওভারকাম করা। ভুল বুঝা নয়।

মুহাম্মদ আবুল কালাম
১৩ অক্টোবর ২০২১, বুধবার, ৪:০০

সমস্ত রকম জুলুম নির্যাতন অপপ্রচার ও ভয়ভীতিকে পেছনে ফেলে অকুতোভয় জামায়াত জনগণের দাবি নিয়ে মাঠে নামার জন্য ধন্যবাদ

Mohammed Abul Kalam
১৩ অক্টোবর ২০২১, বুধবার, ৪:৪৫

বাংলাদেশ জামায়াতে ইসলামীর মত দেশের সকল রাজনৈতিক দলের উচিৎ জনগনের মৌলিক অধিকার আদায় ও প্রতিষ্ঠার জন্য আন্দোলন করা ।

আবুল কাসেম
১৩ অক্টোবর ২০২১, বুধবার, ২:৩৮

ষাটের দশকে ছাত্রদের দাবি দাওয়া নিয়ে রাজপথে থাকতো ছাত্রলীগ। সেই ছাত্র নেতারা এখন জাতীয় রাজনীতিতে। বর্তমান ছাত্র নেতারা কামাই রোজগারে ব্যস্ত। ছাত্রদের দাবি নিয়ে নূরের ছাত্র পরিষদ কিছুদিন সোচ্চার ছিলো। জাতীয় সমস্যা নিয়ে কথা বলার জন্য রাজনৈতিক দলগুলো এখন আর মাঠে নামতে দেখা যায় না। জামায়াতে ইসলামী আগাগোড়াই জনগণের সমস্যা নিয়ে রাস্তায় বের হয়। এতে বুঝা যায় তারা গণমুখী দল। যাদের জন্য জামায়াতকে বিতর্কিত মনে করা হতো তারা এখন জামায়াতে নেই। সুতরাং, বর্তমান জামায়াতের নেতৃত্ব বিতর্কের ঊর্ধ্বে। যারা মনে করেন কোনো ধান্দায় তারা মাঠে নেমেছে তাদের মনে রাখা বাঞ্ছনীয়, স্বাধীনতার পঞ্চাশ বছরে জামায়াতকে দিয়ে এ জাতির কোনো ক্ষতি হয়নি। প্রতিটি গনতান্ত্রিক অধিকার আন্দোলনে তাদের ভূমিকা স্বীকার্য। জনগণের সমস্যা নিয়ে বিএনপির মতো বড়ো দল রাস্তায় বের হওয়া উচিত ছিলো। তাদের প্রতিদিনের বক্তব্য বিবৃতি শুধু ক্ষমতার জন্য মনে হচ্ছে। জনগণের সমস্যার জন্য তাদের ভূমিকা নেই। জনগণের সমস্যা নিয়ে জাতীয় পার্টি কোনো দিন একটি মিছিল করতেও দেখা যায়নি। জনগণের জন্য রাস্তায় বের হয়ে প্রতিবাদ করার এই আকালের দিনে জামায়াতের ভূমিকা জনগণ স্বতঃস্ফূর্তভাবে গ্রহণ করে। সবদলের রাজনীতি জনগণের জন্য হোক সেটাই কাম্য।

এম রহমান
১৩ অক্টোবর ২০২১, বুধবার, ২:৩৩

বাংলাদেশে র মানুষ যখন অতিষ্ঠ দ্রব্য মূল্য র ঊর্ধ্ব গতিতে, অন্তত দেশের মানুষের কথা বলার জন্য জামাত শিবির কে ধন্যবাদ জানাচ্ছি। বিএনপি নামক দলটা কে ঘৃণা করছি, যাদের দেশের সাধারণ মানুষ নিয়ে চিন্তা ভাবনা নেই। আছে শুধু ফাও বকাবকি। যদিও দলটির সমর্থক আমি।

হাবিব
১৩ অক্টোবর ২০২১, বুধবার, ২:৫৩

জামাতে ইসলামি আবার কোন ধান্দায় রাস্তায় নামল। মানুষ পোড়ানো, বোমাবাজি আর দেশ বিরোধী কাজের জন্য এরা পারদর্শী। এরা রাস্তায় নামা মানেই হচ্ছে দেশ বিরোধী ষড়যন্ত্র। এদের প্রতিহত করতে হবে।

emu
১৩ অক্টোবর ২০২১, বুধবার, ১:৫৬

অবশেষে জনগনের জন্য কেউ তো রাজপথে নামলো......

Fuad Mahmud
১৩ অক্টোবর ২০২১, বুধবার, ১২:০৬

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে জনগণের পক্ষে রাজপথে বিক্ষোভ মিছিলের জন্য জামায়াতকে ধন্যবাদ।

অন্যান্য খবর