× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

দাউদকান্দিতে রাস্তার করুণদশা

বাংলারজমিন

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি
১৩ অক্টোবর ২০২১, বুধবার

দাউদকান্দি উপজেলার ব্যস্ততম সড়কের একটি হলো- উপজেলাস্থ মোহাম্মদপুর ইউনিয়নের মলয়বাজার বাসস্ট্যান্ড হতে মারুকা ইউনিয়নের পিতাম্বর্দী বীর মুক্তিযোদ্ধা কমান্ডার শফিক ভুঁইয়া সড়ক। সড়কটি দিয়ে দিনে হাজারো বিভিন্ন যানবাহন যাতায়াত করে। কিন্তু সড়কের বিভিন্ন স্থানে ছোট-বড় খানাখন্দের সৃষ্টি হওয়ায় যাত্রী ও পথচারীদের পড়তে হয় চরম ভোগান্তিতে। এমনকি পরিবহন উল্টে প্যাওয়ার মতো দুর্ঘটনাও ঘটে। মলয়বাজার বাসস্ট্যান্ড থেকে পিতাম্বর্দী পর্যন্ত সড়কের দৈর্ঘ আট কিলোমিটার বলে জানা যায়। দেখা যায়, ওই সড়কের মলয়বাজার, বরকোটা, ডেকরিখোলা, উত্তর চিনামুড়া পর্যন্ত তিন কিলোমিটার সড়কে রয়েছে অসংখ্য বড় বড়ো গর্ত। বৃষ্টি হলে এসব গর্তে পানি জমে যাতায়াতের অনুপযোগী হয়ে যায় এই রাস্তাটি। এতে বিদ্যালয়ে যাওয়া-আসা বিভিন্ন ক্লাসের ছাত্র-ছাত্রীদের পড়তে হয় চরম বিড়ম্বনায়।
সাথে বাজারের ব্যবসায়ীদের ব্যবসায়িকভাবে প্রচুর অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন হতে হয়। রোগীদের ডাক্তার ও হাসপাতালে আনা-নেওয়ার সময় এই রাস্তাটির বেহাল অবস্থার জন্য অসুস্থ মানুষদের আরো বেশি কষ্টের মধ্যে পড়তে হয়। এদিকে বরকোটার বাসিন্দা আলাউদ্দিন আহমেদ বলেন, রাস্তাটির বেহাল দশার কারণে আমাদের কষ্টের শেষ নেই। রাস্তাটি জরুরি ভিত্তিতে সংস্কার প্রয়োজন। মলয়বাজার পরিচালনা কমিটির সভাপতি আবুল খায়ের বলেন, এই রাস্তার কারণে আমাদের ব্যবসা-বাণিজ্য করতে খুবই কষ্ট হচ্ছে। পণ্য আনা-নেয়া করতে অনেক ভোগান্তি পোহাতে হয়। খরচও বেড়ে যায় অনেক বেশি। সরকারের কাছে আবেদন, রাস্তাটি দ্রুত যেন সংস্কার করা হোক। এ বিষয়ে জানতে চাইলে দাউদকান্দি উপজেলার এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী মাহাবুব রহমান জানান, সড়কটির বেহাল দশার বিষয়টি নির্বাহী প্রকৌশলীকে অবগত করা হয়েছে। বিল পাস হলে দ্রুততম সময়ের মধ্যে কাজ শুরু হবে। এই পথে যাতায়াতকারী জন সাধারণের আবদার যে, জনগুরুত্বপূর্ণ এই সড়কটি যেন কর্তৃপক্ষ অতি দ্রুত মেরামত করে তা ব্যবহারের উপযোগী করে দেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর