× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

বিস্মিত ইমন

বিনোদন

বিনোদন ডেস্ক
১৪ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার

পুজো জমাতে কোনো ফাঁক রাখেননি গায়িকা ইমন চক্রবর্তী। অনুরাগী-শ্রোতাদের ৩টি গান উপহার দিয়েছেন ইমন। সুরজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে ‘রঙ্গবতী’র আদলে একটি আইটেম সং। রয়েছে স্বামী নীলাঞ্জন ঘোষের সঙ্গে জুটি বেঁধে তৈরি ভালোবাসার গান ‘ইচ্ছে ডানা’। ইন্দ্রদীপ দাশগুপ্তের সুরে শিল্পী গেয়েছেন ‘মনে কি পড়ে শ্যামরাই’। তবে অবাক কাণ্ড! পুজোর গানের একটিও শোনা যাচ্ছে না প্যাণ্ডেলে! বদলে আসর মাতাচ্ছে পুরনো বাংলা, হিন্দি গান! কেন পুজোর গানের এই অবস্থা? কেনই বা পুরনো গানের সঙ্গে টেক্কা দিতে পারছেন না এ প্রজন্মের শিল্পীরা? উত্তর জানা নেই ইমনের। তবে তিনি বলেন, হইহই করে ‘রঙ্গবতী’ বা ‘প্রাক্তন’-এর গান বাজছে। অথচ একটা পুজোর গান কেউ শুনছেন না! আমি হতবাক।
একই সঙ্গে ভীষণ খারাপ লাগছে। ফেসবুকে পুজো কমিটি এবং উদ্যোক্তাদের উদ্দেশ্যে ক্ষোভ জানিয়েছেন শিল্পী। সমস্ত শিল্পীর হয়ে ইমন লিখেছেন, পুজো প্যাণ্ডেলে নতুন বাংলা গান চালাবেন একটু? গত বছরেও পুজো মাতিয়েছিল উইনডোজ প্রোডাকশনের ‘গোত্র’ ছবির ‘আইটেম সং’ ‘রঙ্গবতী’ দিয়ে। সুরজিৎ চট্টোপাধ্যায়-ইমনের গাওয়া বিখ্যাত ওড়িয়া গানের বাংলা রূপ ‘রঙ্গবতী’কে পর্দায় জীবন্ত করেছিলেন ওম সাহানি, দেবলীনা কুমার। গানের জনপ্রিয়তা মনে রেখে এ বছর সুরজিৎ-ইমনের উপহার ‘কাঁশফুল হওয়া যে শুরু’। এ গানের মিউজিক ভিডিওতেও রয়েছেন ওম। তার সঙ্গে লীজা। বাবা যাদবের পরিচালনায় এই গানও উধাও।  ইমন বলেন, আমরা সমস্ত শিল্পী প্রচণ্ড পরিশ্রম করে পুজোর গান বানিয়েছি।
সবাই আশা করেছিলাম, প্যাণ্ডেলে পা রাখলে কানে আসবে সেসব গান। কোথায় কি? ইমনের দুঃখ, সেই একঘেয়ে পুরনো বাংলা গান নয় হিন্দি গান বাজছে। বিস্মিত ইমনের প্রশ্ন, সেই গান আগে যারা শুনেছেন পুজোয় তারা কোথায় গেলেন?

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর