× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১ ডিসেম্বর ২০২১, বুধবার , ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিঃ

ভারত দলে কাটাছেঁড়া

খেলা

স্পোর্টস ডেস্ক
১৪ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার

বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন আনলো ভারতও। বাঁহাতি স্পিনার ও অলরাউন্ডার অক্ষর প্যাটেলের জায়গায় দলে নেয়া হয়েছে পেস বোলিং অলরাউন্ডার শার্দুল ঠাকুরকে। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) মহাসচিব জয় শাহ জানান, অক্ষর এখন ১৫ সদস্যের দলের সঙ্গে থাকবেন স্ট্যান্ডবাই হিসেবে।
এরই মধ্যে আইপিএলের ফাইনালে উঠে যাওয়া চেন্নাই সুপার কিংসের হয়ে ঠাকুরের পারফরম্যান্স ভালো। ১৫ ম্যাচ খেলে এ ডানহাতি পেসারের শিকার ২৭.১৬ গড়ে ১৮ উইকেট। আসরে ১১ ম্যাচে ১৫ উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল ১৮.২৬ গড়ে। আইপিএলের এ অংশে ৭ ম্যাচে ৯ উইকেট নিয়েছেন প্যাটেল। এ অংশে সেভাবে ব্যাটিংও করেননি ঠাকুর।
ঠিক কী কারণে প্যাটেলকে বাদ দিয়ে ঠাকুরকে নেয়া হলো, সেটা ব্যাখ্যা করেনি বিসিসিআই। বিবৃতিতে শুধু বলা হয়েছে, ‘সর্বভারতীয় সিনিয়র নির্বাচক কমিটি টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনার পর মূল স্কোয়াডে শার্দুল ঠাকুরকে যোগ করেছে। এর আগে ১৫ সদস্যের দলে থাকা অলরাউন্ডার অক্ষর প্যাটেল এখন স্ট্যান্ডবাই হিসেবে থাকবেন।’ তবে এর আগে ঘোষিত দলে ভারত রেখেছিল পাঁচজন বিশেষজ্ঞ স্পিনারের সঙ্গে তিনজন পেসার। একমাত্র পেস বোলিং অলরাউন্ডার হিসেবে ছিলেন হার্দিক পান্ডিয়া। চোটের কারণে আইপিএলের পরের অংশে বোলিং করতে পারেননি পান্ডিয়া, কবে বোলিংয়ের জন্য ফিট হয়ে উঠবেন নিশ্চিত নয় সেটাও। ঠাকুরকে যোগ করে পেস বোলিং অলরাউন্ডার হিসেবে বাড়তি একজনকে তাই পেলো ভারত।
এদিকে আইপিএলের পর ভারতকে সহায়তা করতে রেখে দেয়া হয়েছে আটজন ক্রিকেটারকে। তারা হলেন আবেশ খান, উমরান মালিক, হার্শাল প্যাটেল, লুকমান মেরিওয়ালা, ভেঙ্কটেশ আইয়ার, করণ শর্মা, শাহবাজ আহমেদ ও কৃষ্ণাপ্পা গৌতম। ২৪ অক্টোবর দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে ভারত।
ভারত স্কোয়াড
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), ঈশান কিষান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, বরুণ চক্রবর্তী, যশপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার ও মোহাম্মদ শামি।
স্ট্যান্ডবাই: শ্রেয়াস আইয়ার, দীপক চাহার, অক্ষর প্যাটেল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর