× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

কুমিল্লা শান্ত বিজিবি’র টহল

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে
১৪ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার
সর্বশেষ আপডেট: ৩:২৩ অপরাহ্ন
শান্ত থাকার আহ্বান জানাচ্ছেন জেলা প্রশাসক

দিনব্যাপী উত্তেজনার পর কুমিল্লা এখন শান্ত। শহরে বিজিবি টহল দিচ্ছে। মোড়ে মোড়ে র‌্যাব, পুলিশ, আনসার মোতায়েন রয়েছে। গতকাল সকালে শহরের নানুয়া দীঘির পাড় এলাকার একটি পূজামণ্ডপে পবিত্র কোরআন অবমাননার খবর ছড়িয়ে পড়ে। এতে উত্তেজনা তৈরি হয়। শুরু হয় বিক্ষোভ। এ সময় সংঘর্ষে পুলিশের ৩ কর্মকর্তাসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন।
জানা যায়, নানুয়া দীঘির পাড় এলাকার ওই পূজামণ্ডপ থেকে পবিত্র কোরআন উদ্ধার করে পুলিশ।
এ খবর চাউর হলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। ওদিকে বিক্ষুব্ধ জনতা বিক্ষোভ করতে থাকে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ও জেলা প্রশাসনের কর্মকর্তারা সেখানে যান এবং বিক্ষুব্ধ জনতাকে শান্ত থাকার আহ্বান জানান। পরে নগরীর কান্দিরপাড়, রাজগঞ্জ, চকবাজার, টমছমব্রিজসহ বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল হয়। দুপুরের পর নগরীতে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নেতৃত্বে নগরীতে আইনশৃঙ্খলা বাহিনীর মহড়ার ব্যবস্থা করা হলে পরিবেশ শান্ত হয়। এ বিষয়ে পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, পূজামণ্ডপ থেকে পবিত্র কোরআন শরীফ পুলিশ উদ্ধার করেছে। এ নিয়ে ধর্মপ্রাণ মুসলমানদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ওই এলাকার সিসি ফুটেজ পরীক্ষা ও তদন্ত করে এ ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে।
ওদিকে, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এক বিবৃতিতে বলেন, সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কুমিল্লায় পবিত্র কোরআন শরীফ অবমাননা সংক্রান্ত খবর আমাদের দৃষ্টিগোচর হয়েছে। খবরটি খতিয়ে দেখার জন্য ইতিমধ্যে আমরা স্থানীয় প্রশাসনকে নির্দেশ প্রদান করেছি। ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে যে-কেউ এ ঘটনার সঙ্গে জড়িত থাকলে তাদেরকে অবশ্যই আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। তবে এই ঘটনাকে কেন্দ্র করে কেউ আইন হাতে তুলে নেবেন না। সবাইকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করা হলো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মুস্তফা সুলতান
১৩ অক্টোবর ২০২১, বুধবার, ১১:৫৭

জাতীয় পত্রিকা গুলো এত বড় একটা ঘটনা নিয়ে নিউজ করার ব্যাপারে গাছাড়া ভাব, মনে সেন্সর শীপ আরোপ করা হয়েছে!!!

Eng Aziz Hassan
১৪ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার, ১১:৫৩

অদ্ভুত পরিস্থিতি সৃষ্টির আগে পুজা আয়োজকদের গ্রেপ্তার করা যেত।

Muhammad
১৪ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার, ১১:৫২

কোরানের মান রক্ষার দায়িত্বতো মহান আল্লাহ পাকের। আল্লাহর গ্রন্থ , আল্লাহই তার জিম্মাদার। আর কোরানের মান কি এতো ঠুনকো যে দেবীর পায়ের কাছে রাখলেই তার মান চলে যাবে? কিছু রক্ত পিপাসু মানুষ এটাকে ইস্যু বানিয়ে দাঙ্গা লাগাতে চায়। তাদেরকে কঠোরভাবে প্রতিহত করতে হবে। আল্লাহ তাআলা ফাসাদ সৃষ্টিকারীকে পছন্দ করেননা। এইটাই কোরানের বাণী। যারা মিছিল করে, মন্দিরে ভাংচুর করে ফাসাদ তৈরী করছেন , তারাই বরং পবিত্র কোরানের মানহানি করছেন। আল্লাহু আকবার

Mustafa Kamal
১৩ অক্টোবর ২০২১, বুধবার, ১০:৫২

কুমিল্লার হাজীগঞ্জ সহ দেশের বিভিন্ন স্থানে কোরআন অবমাননা বিরোধী শান্তিপূর্ন সমাবেশ ও মিছিলে পুলিশের গুলিবর্ষনে ৮-১০ জন সাধারন মানুষ নিহত হওয়ার ঘটনায় আমরা অত্যন্ত দুঃখিত এবং মর্মাহত। আমরা নিহতদের আত্মার মাগফেরাত কামনা করছি। যে সব পুলিশ সদস্য উস্কানী মুলকভাবে গুলি বর্ষন করে নীরিহ মানুষ হত্যা করেছে তাদের আইনের আওতায় আনার জোর দাবী জানাচ্ছি। সেই সাথে ধিক্কার জানাচ্ছি বাংলাদেশের মেইন স্ট্রিম মিডিয়া নেটওয়ার্ককে যারা এখন পর্যন্ত এই মর্মান্তিক হৃদয় বিদারক হত্যা কান্ডের খবর প্রচার থেকে বিরত রয়েছে।

শহীদুল আলম
১৪ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার, ৮:৪৮

অদ্ভুত পরিস্থিতি সৃষ্টির আগে পুজা আয়োজকদের গ্রেপ্তার করা যেত।

Abdur Rahim
১৩ অক্টোবর ২০২১, বুধবার, ৭:০৩

কোন মুসলিম অন্য ধর্মের ধর্মগ্রন্থ অবমাননা করছে তা আমার জানা নাই কিন্তু ইসলাম ধর্মের পবিত্র গ্রন্থ আল-কুরান অবমাননা হরহামেশাই হচ্ছে। এর বিরুদ্ধে কথা বললে আমরা সাম্প্রদায়িক আর যারা অবমাননা করছে তারা অসাম্প্রদায়িক ? এই অবমাননার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া উচিৎ।

Ashraful Alam
১৩ অক্টোবর ২০২১, বুধবার, ৫:৩২

খতিয়ে দেখা পর্যন্ত ই শেষ

আবুল এইচ ভুঁইয়া
১৩ অক্টোবর ২০২১, বুধবার, ১১:৪৪

পুজা মন্ডপে কোরান শরীফ পাওয়া গেছে বিশ্বাস হচ্ছেনা, এটা বিসৃংখলা সৃষ্টিকারীদের কাজ।

অন্যান্য খবর