× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা

করোনা হারিয়ে দিচ্ছে দুর্গাপুজোকে, অষ্টমীর রাতেই সংক্রমণ, মৃত্যু বাড়লো

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(৩ দিন আগে) অক্টোবর ১৪, ২০২১, বৃহস্পতিবার, ৯:৫২ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট: ৯:৪০ পূর্বাহ্ন

যা আশংকা ছিল, তাই যেন সত্য হওয়ার পথে। একদিকে মহাষ্টমীর আলো ঝলমল কলকাতার রাতে মণ্ডপে মণ্ডপে মানুষের ভিড়। অন্যদিকে কালান্তক করোনার প্রসার। এই ঘটনা শুধু কলকাতার নয় গোটা বাংলার। সারাদেশেরও বটে। উৎসবকে হারিয়ে করোনা ফের সামনে এগিয়ে আসছে। অষ্টমীর রাতে বাংলায় মোট ৭৭১ জন করোনা আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১১ জনের।
গত দুদিন ধরে ভারতের গ্রাফও ঊর্ধ্বমুখী। অষ্টমীতে ভারতে সংক্রমিত হয়েছে ১৯ হাজার।

কলকাতার লেক টাউনে শ্রীভূমি স্পোর্টিং এর বুর্জ খলিফা মণ্ডপ দেখার জন্যে সব থেকে বেশি ভিড় হচ্ছে। লেজার শো এই প্যান্ডেলে আগেই বন্ধ হয়েছিল। ভিড়ের বহর দেখে অষ্টমীর রাতে নিভিয়ে দেয়া হল আলো। দর্শণার্থীদের প্রবেশেও নো এন্ট্রি লেখা হয়েছে। কিন্তু, এরপরও করোনাকে রোখা যাচ্ছে কি? মমতা বন্দ্যোপাধ্যায় ডজন ডজন পুজো উদ্বোধনের পর ষষ্ঠী থেকে নিজেকে ঘরবন্দি করেছেন। কিন্তু, মমতার মন্ত্রীরা কেউ ঢাক বাজাচ্ছেন, কেউ আবার সেলিব্রেটিদের সঙ্গে নিয়ে মঞ্চ আলো করে বসে আছেন। এরই মাঝে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ডাবল সেঞ্চুরি অতিক্রম করেছে। মহাষ্টমীতে কলকাতায় আক্রান্ত হয়েছে ২০৩ জন। মৃত তিন। উত্তর চব্বিশ পরগনায় আক্রান্ত ১২৮ জন। মৃত্যু হয়েছে চার জনের। বাংলায় এক শতাংশের নিচে যে করোনা পৌঁছেছিল, তা এখন ২.৭৪। বিশেষজ্ঞরা বলছেন, আরও দেখার বাকি আছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৩ অক্টোবর ২০২১, বুধবার, ৮:৫৬

বেকুব বাঙালি । শুধু ভারতে নয় বাংলাদেশে ও হিন্দুদের বেপরোয়া পূজার উৎসব দেশে করোনা ও মৃত্যুর মিছিল বাড়াল ।

অন্যান্য খবর