× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২১, রবিবার , ২১ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিঃ

তাইওয়ানে আবাসিক ভবনে ভয়াবহ আগুন, নিহত প্রায় অর্ধশত

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) অক্টোবর ১৪, ২০২১, বৃহস্পতিবার, ৪:৪৩ অপরাহ্ন

তাইওয়ানের কাওসিউং শহরের এক আবাসিক ভবনে আগুন লেগে কমপক্ষে ৪৬ জনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন আরো ৪১ জন। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর দিয়েছে আল-জাজিরা।

খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার ওই ভবনের ১৩ তলায় আগুন লাগে। এরপরে দ্রুত সেই আগুন অন্যত্র ছড়িয়ে পরে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তারা ওই ভবন থেকে বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। আগুন লাগার পর দ্রুতই তা নেভাতে কাজ শুরু করে কাওসিউং ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট। এক বিবৃতিতে তারা জানিয়েছে, ৪০ বছর পুরানো এই ভবন থেকে তারা ৪৬টি মরদেহ উদ্ধার করেছে। বিস্ফোরণে একাধিক তলা পুরোপুরি ধ্বংস হয়ে গেছে বলেও জানানো হয়েছে ওই বিবৃতিতে।

শহরের মেয়র চেন চি-মাই বলেন, ওই ভবনটির একাংশ পরিত্যক্ত ছিল। এর আগে সেখানে রেস্তোরাঁ, কারাওকে লাউঞ্জ ও সিনেমা হল ছিল। বিস্ফোরণের পর তদন্ত চালু করেছে কর্তৃপক্ষ। যদিও প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, কারো দেয়া আগুনেই এই ভয়াবহ বিপর্যয়ের সৃষ্টি হয়েছে। তাইওয়ানের দমকল বিভাগ জানিয়েছে, ভবনের যে অংশে সবথেকে তীব্র আগুন দেখা গেছে সেখানে আগে থেকেই বিভিন্ন স্তুপ জমা করা ছিল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর