× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৭ নভেম্বর ২০২১, শনিবার , ১৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ রবিউস সানি ১৪৪৩ হিঃ

রোনালদোর হাতে ব্যালন ডি’অর দেখতে চান ফার্গুসন

খেলা

স্পোর্টস ডেস্ক
১৫ অক্টোবর ২০২১, শুক্রবার

ক্রিস্টিয়ানো রোনালদোর বিশ্ব তারকা হয়ে ওঠা স্যার আলেক্স ফার্গুসনের হাত ধরে। ম্যানচেস্টার ইউনাইটেডে থাকাকালীন প্রথম ব্যালন ডি’অর জেতেন রোনালদো। রিয়াল মাদ্রিদের জার্সিতে বর্ষসেরা হয়েছেন আরো চারবার। পর্তুগিজ সুপারস্টার এবারের ব্যালন ডি’অর জয়ের দৌড়েও রয়েছেন। লিওনেল মেসি, জর্জিনহো, রবার্ট লেভানদোভস্কির সঙ্গে তুমুল প্রতিদ্বন্দ্বীতা হবে রোনালদোর। সম্প্রতি অ্যালেক্স ফার্গুুসন বলেছেন, ব্যালন ডি’অর জয়ের প্রাপ্য রোনালদোর।
আগামী ২৯শে অক্টোবর জানা যাবে ব্যালন ডি’অর জয়ীর নাম। তালিকার সেরা ৩০-এ থাকা রোনালদোকে অন্যতম ফেভারিট ভাবা হচ্ছে। লিওনেল মেসি, জর্জিনহোরা শিরোপা জিতেছেন।
তবে রোনালদো শিরোপার স্বাদ পাননি। এই একটি জায়গাতেই পিছিয়ে পড়েছেন রোনালদো। ক্লাব কিংবা জাতীয় দলের হয়ে শিরোপা না জিতলেও ব্যক্তিগত পারফরমেন্সে উজ্জ্বল ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। ইংলিশ প্রিমিয়ার লীগ প্রত্যাবর্তনেই হয়েছেন মাসসেরা। চলতি বছরই সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন রোনালদো। পেলে ও জোসেফ বিকনকে ছাড়িয়ে গেছেন তিনি। দারুণ এই পথচলায় ক্যারিয়ারে রোনালদোর গোল এখন ৭৯৫টি। ৮০০ গোলের মাইলপলক ছুঁতে আর ৫ গোল চাই তার। ক’দিন আগে পর্তুগালের জার্সিতে করেছেন দশম হ্যাটট্রিক। আন্তর্জাতিক ফুটবলে যা সর্বোচ্চ। আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটাও নিজের করে নিয়েছেন চলতি বছর। গত ইউরো চ্যাম্পিয়নশিপে ৫ গোল নিয়ে হয়েছেন সর্বোচ্চ গোলদাতা। জুভেন্টাসের জার্সিতে গত সিরি আ’য় সর্বোচ্চ ২৯ গোল করে গড়েন রেকর্ড। একমাত্র ফুটবলার হিসেবে ইংলিশ প্রিমিয়ার লীগ, স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি আ’য় সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জেতেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর