× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ২৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ

কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই ধরা হবে

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
১৫ অক্টোবর ২০২১, শুক্রবার

কুমিল্লার ঘটনায় যারা জড়িত তাদের শিগগিরই ধরা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ ঘটনায় সন্দেহভাজন কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান তিনি। বৃহস্পতিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। মন্ত্রী বলেন, যারা এ ঘটনা ঘটিয়েছেন তাদের আমরা খুব শিগগিরই ধরবো। এটি কেন তারা করেছে, তা আপনাদের মাধ্যমে দেশবাসীকে জানাব। ইতিমধ্যে কয়েকজন সন্দেহভাজনকে আটক করা হয়েছে জানিয়ে তিনি বলেন, তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। গোয়েন্দা নজরদারি বাড়ানোর বিষয়ে ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী। বলেন, আমরা স্পষ্ট করে বলতে পারি, যারা ধর্ম-কর্ম করে, বিশ্বাস করে, তারা এ ধরনের ঘটনা ঘটাতে পারেন না।
আমাদের দেশে যে সামপ্রদায়িক মেলবন্ধন আছে, সেটা বিনষ্ট করার জন্য একটা প্রচেষ্টা বলে আমরা মনে করি। মন্ত্রী আরো বলেন, এ ধরনের ইস্যুকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বিনষ্ট করার চেষ্টাও আমরা দেখেছি। যারা এ ধরনের চেষ্টা করছেন কিংবা অব্যাহত রাখবেন তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব। সভায় আলোচনা হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যদি কেউ উস্কানি দিয়ে থাকেন বা কেউ যদি জড়িত থেকে ষড়যন্ত্র করে থাকেন, তাকেও আইনের আওতায় নিয়ে আসব। তিনি বলেন, প্রতিমা বিসর্জন পর্যন্ত যেন কোনো বিশৃঙ্খলা না হয়, সেজন্য সবাই যেন ধৈর্য সহকারে, আমাদের যে ঐতিহ্য সবাই যেন মিলে মিশে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখে। কোনো উস্কানিতে বিভ্রান্ত না হয়, সেজন্য আইন শৃঙ্খলা বাহিনী সর্বাত্মক সহযোগিতা করবে। মন্ত্রী আরো বলেন, আমাদের একটা সিদ্ধান্ত ছিল যেখানে পূজা হবে, সেখানে সিসি টিভি বসাবেন এবং আমাদের নিরাপত্তা বাহিনীর সঙ্গে তাদেরও ভলান্টিয়ার থাকবে। কিন্তু অনেক পূজামণ্ডপে সেগুলো করেননি। আমি আবার আহ্বান করছি, সমস্ত পূজামণ্ডপে যেন সিসি টিভি এবং নিজস্ব ভলান্টিয়ার নিয়োগ করেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর