× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ১৮ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিঃ

নিরাপত্তার চাদরে বায়তুল মোকাররম, মুসল্লিদের বিক্ষোভ

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) অক্টোবর ১৫, ২০২১, শুক্রবার, ২:১১ অপরাহ্ন

কুমিল্লার অপ্রীতিকর ঘটনাকে কেন্দ্র করে কয়েক স্তরের নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম ও আশপাশের এলাকা। পুলিশ-র‌্যাবের পাশাপাশি মোতায়েন করা হয়েছে বিজিবি সদস্যদের। নিরাপত্তার ঘেরাঢোপেই বিক্ষোভ মিছিল করেছেন মুসল্লিরা। জুমার নামাজের পর পল্টন মোড় থেকে মিছিল করেন কয়েক শতাধিক মুসল্লি। মিছিলটি কাকরাইলের নাইটেঙ্গেল মোড়ে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়। এসময় পুলিশ জলকামান দিয়ে মুসল্লিদের ছাত্রভঙ্গ করে দেয়। পরে তারা আশপাশের গলিতে অবস্থান নেন।
এর আগে আজ বেলা ১১টা থেকে পল্টন মোড় থেকে বায়তুল মোকাররম উত্তর গেটে প্রবেশের মুখে বিজিবি সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে। দক্ষিণ গেটে টহলে ও নিরাপত্তায় সতর্ক অবস্থায় দেখা গেছে র‌্যাব সদস্যদের। আর বাইতুল মোকাররমে মোতায়েন করা হয়েছে বিপুল পরিমাণ পুলিশ। তবে মসজিদে প্রবেশে কাউকে কোনো তল্লাশি করা হয়নি। প্রবেশের ক্ষেত্রে কোনো ধরনের কড়াকড়িও আরোপ করা হয়নি। বায়তুল মোকাররমের পশ্চিম পাশে রাস্তায়, নাইটিংগেল, দৈনিক বাংলার মোড় ও পল্টন মোড়ে শুক্রবার বেলা বাড়ার সঙ্গে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশ সূত্র জানিয়েছে, অস্থিতিশীল পরিস্থিতি এড়াতে সতর্কমূলক ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর