× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৭ নভেম্বর ২০২১, শনিবার , ১৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ রবিউস সানি ১৪৪৩ হিঃ

আইচ মোল্লার লড়াকু ইনিংসেও বড় হার যুবাদের

খেলা

স্পোর্টস ডেস্ক
১৬ অক্টোবর ২০২১, শনিবার

যুব বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ। আরেকটি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের খুব বেশি দেরি নেই। দিন-তারিখ ঠিক না হলেও আগামী বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজে হবে যুবাদের ১৪তম বিশ্ব আসর। শিরোপা ধরে রাখার মিশনে নিজেদের প্রস্তুত করছে টাইগার যুবারা। করোনা মহামারিতে প্রস্তুতির ব্যাঘাত ঘটেছে। মহামারির প্রকোপ কমতেই ব্যস্ততা শুরু টাইগার যুবাদের। গত মাসে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের পরই শ্রীলঙ্কা সফরে আইচ মোল্লা-মেহেরব হাসানরা। লঙ্কা সফরে শুরুটা ভালো হয়নি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের।
পাঁচ ম্যাচের প্রথম ওয়ানডেতে গতকাল স্বাগতিকদের কাছে ৪২ রানে হেরে টাইগার যুবারা। একপ্রান্ত আগলে একাই লড়েছেন আইচ মোল্লা। খেলেছেন ৮২ রানের ঝলমলে ইনিংস। আফগান যুবাদের বিপক্ষে করেছিলেন সেঞ্চুরি।
ডাম্বুলায় টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২২৮ রান করে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯। ২২৯ রান টপকাতে গিয়ে পুরো ৫০ ওভার টিকতে পারেনি বাংলাদেশের যুবারা। ২২ বল আগে অলআউট হয়েছে ১৮৬ রানে। আগামী সোমবার একই মাঠে সিরিজে ফেরার মিশনে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।
বাংলাদেশি বোলারদের বোলিং তোপে ইনিংসের শুরুটা ভালো হয়নি স্বাগতিক যুবাদের। দলীয় ৩২ রান তুলতেই হারিয়ে বসে ৩ উইকেট। চতুর্থ উইকেটে দলকে টেনে তোলেন পবন পাথীরাজা ও সাদিশা রাজাপাকসে। দু’জন যোগ করেন ৫৩ রান। রাজাপাকসে ২৮ রান করে বিদায় নিলে ভাঙে এই জুটি। পরে অবশ্য ফিফটির স্বাদ পান পাথীরাজা। ৮৮ বলে ৬৭ রানের ইনিংস খেলেন তিনি। শেষদিকে রাভিন ডি সিলভার ২৯ রানের সঙ্গে ইয়াসিরু রদ্রিগোর ২৫ রানের লড়াকু পুঁজি পায় শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। বাংলাদেশের হয়ে রিপন মন্ডল ৩ ও আশিকুর জামান ২টি উইকেট নেন।
২২৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ধ্বসে পড়ে বাংলাদেশ দলের ব্যাটিং লাইনআপ। ৩৫ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে টাইগার যুবারা। ফর্মের তুঙ্গে থাকা আইচ মোল্লা একপ্রান্ত আগলে রাখলেও অপর প্রান্তে সতীর্থরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে । পঞ্চম উইকেটে আরিফুল ইসলামের সঙ্গে আইচ মোল্লার ৭০ রানের জুটিতে কিছুটা আশা জেগেছিল। তবে আরিফুল ৬৭ বলে ৩৮ রানের ইনিংস খেলে রানআউট হলে সে স্বপ্নেও ফিকে হয়ে যায়। শেষ ব্যাটসম্যান হসেবে আইচ মোল্লা ৯৩ বলে ৮৬ রান করে আউট হলে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল গুটিয়ে যায় ১৮৬ রানে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর