× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৭ নভেম্বর ২০২১, শনিবার , ১৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ রবিউস সানি ১৪৪৩ হিঃ
ক্লাব কাপ হকির ফাইনাল আজ

আবাহনীর চতুর্থ নাকি মেরিনার্সের প্রথম?

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৬ অক্টোবর ২০২১, শনিবার

সম্ভাবনা ছিল গ্রুপ পর্বের মতো ফাইনালেও আবাহনী-মোহামেডান লড়াই দেখার। তবে রাসেল মাহমুদ জিমিকে নিষিদ্ধ ও জরিমানা করায় ক্লাব কাপ বর্জন করে সেমিফাইনাল খেলতে আসেনি মোহামেডান। ওয়াকওভার পেয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করে মেরিনার্স ইয়াংস ক্লাব। আজ বিকাল তিনটায় মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ক্লাব কাপ শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে আবাহনী-মেরিনার্স।
তিন বছর পর এই আসর দিয়েই টার্ফে গড়িয়েছে হকি। ২০১৮ সালে শেষবার হওয়া ক্লাব কাপের ফাইনালেও মুখোমুখি হয়েছিল আবাহনী-মেরিনার্স। সেবার মেরিনার্সকে হারাতে ঘাম ছুটে যায় আবাহনীর। আকাশী-নীলরা জেতে ১-০ গোলে। ক্লাব কাপের চারবারের শিরোপাজয়ী আবাহনী।
গত আসরে শিরোপা জিতে ছুঁয়ে ফেলে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের রেকর্ড। এখনো ক্লাব কাপ জয়ের স্বাদ পায়নি মেরিনার্স। হকির মৌসুম সূচক এই আসরে ২০০৪ সালেও একবার শিরোপার লড়াইয়ে আবাহনী কাছে হারে মেরিনার্স। ২০১৬’র লীগ চ্যাম্পিয়নদের সুযোগ প্রতিশোধের লড়াই জিতে ক্লাব কাপের প্রথম শিরোপা জয়ের।
শিরোপার লড়াইটা হওয়ার কথা সমানে সমান। জাতীয় দলের একঝাঁক খেলোয়াড় রয়েছেন আকাশী-নীল শিবিরে। আবু সাইদ নিপ্পন, খোরশেদুর রহমান, ফরহাদ আহমেদ শিতুল, রুম্মান সরকার, হাসান জুবায়ের নিলয় ও পুষ্কর খিসা মিমোদের নিয়ে নামবে আবাহনী। অভিজ্ঞ আর নবীনে দারুণ দল মেরিনার্সের। জাতীয় দলের সাবেক অধিনায়ক মামুনুর রহমান চয়ন, বিপ্লব, ফজলে রাব্বি, ইরফানুলের মতো অভিজ্ঞ খেলোয়াড়রা রয়েছেন। সবারই রয়েছে জাতীয় দলে খেলার অভিজ্ঞতা। লিমন-সবুজদের মতো অনূর্ধ্ব-২১ জাতীয় দলের খেলোয়াড়ও রয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর