× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ২৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ

পাকুন্দিয়ায় বর্তমান ও সাবেক এমপি’র সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে
১৬ অক্টোবর ২০২১, শনিবার

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির প্রথম সভাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে রাজনীতির মাঠ। আজ  আহুত এ সভাকে ঘিরে গতকাল বিকাল থেকে উত্তেজনা ছড়ায় আহ্বায়ক কমিটিবিরোধী কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের বর্তমান সংসদ সদস্য নূর মোহাম্মদ এবং উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক সাবেক সংসদ সদস্য এডভোকেট মো. সোহ্রাব উদ্দিন সমর্থক নেতাকর্মীদের মধ্যে। সন্ধ্যার দিকে বর্তমান সংসদ সদস্য সমর্থক নেতাকর্মীরা উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়নের দরগাবাজারে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক সাবেক সংসদ সদস্য এডভোকেট মো. সোহ্রাব উদ্দিনের বাড়ির কাছে গেলে দু’পক্ষের উত্তেজনা তুঙ্গে পড়ে। এ সময় সাবেক সংসদ সদস্যের পক্ষের নেতাকর্মী ও এলাকাবাসী সম্মিলিতভাবে এমপি সমর্থক নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ায় লিপ্ত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। একপর্যায়ে পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ায় উভয়পক্ষের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে বলে অসমর্থিত সূত্রগুলো জানিয়েছে। রাত সোয়া ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত এলাকায় উত্তেজনা চলছিল।
স্থানীয় সূত্র জানায়, গত ৯ই সেপ্টেম্বর সাবেক সংসদ সদস্য এডভোকেট মো. সোহ্রাব উদ্দিনকে আহ্বায়ক করে পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের ৬৭ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন দেয় কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগ।
এর আগে গত ২২শে জুলাই জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির এক সভায় সর্বসম্মতিক্রমে এডভোকেট মো. সোহ্রাব উদ্দিনকে আহ্বায়ক নির্বাচিত করে এক সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। এ ঘোষণায় ক্ষিপ্ত হন বর্তমান সংসদ সদস্য নূর মোহাম্মদ সমর্থক নেতাকর্মীরা। তারা আহ্বায়ক এডভোকেট মো. সোহ্রাব উদ্দিনের অব্যাহতি চেয়ে বিভিন্ন কর্মসূচি পালন করেন। এরপরও গত ২৮শে জুলাই জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এক চিঠির মাধ্যমে এডভোকেট মো. সোহ্রাব উদ্দিনকে পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন এবং কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে আলোচনার মাধ্যমে নির্দিষ্ট সংখ্যক সদস্যদের সমন্বয়ে একটি পূর্ণাঙ্গ পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি গঠন করার জন্য অনুরোধ জানানো হয়। এর আলোকে গত ৯ই সেপ্টেম্বর পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের ৬৭ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন দেয় জেলা আওয়ামী লীগ। কমিটি অনুমোদনের পর আজ  পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের নবগঠিত আহ্বায়ক কমিটির প্রথম সভা উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক সাবেক সংসদ সদস্য এডভোকেট মো. সোহ্রাব উদ্দিনের বাড়ি পাটুয়াভাঙ্গা ইউনিয়নের দরগাবাজার এলাকায় আহ্বান করা হয়। এ নিয়ে বর্তমান এমপি এবং সাবেক এমপি সমর্থক নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর