× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার , ২৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ

এবার শেষের ঝলকে পিএসজিকে জেতালেন এমবাপ্পে

খেলা

স্পোর্টস ডেস্ক
১৬ অক্টোবর ২০২১, শনিবার

ফ্রান্স উয়েফা নেশনস লীগ জয়ের স্বাদ পেয়েছে কিলিয়ান এমবাপ্পের দারুণ এক গোলে। এমবাপ্পের শেষের ঝলকে প্রথমবারের মতো এই আসরের শিরোপা জয়ের স্বাদ পায় ফরাসিরা। দারুণ সেই স্মৃতি টাটকা থাকতেই পিএসজিকে ৩ পয়েন্ট এনে দিলেন এমবাপ্পে। ফরাসি লিগ ওয়ানে শুক্রবার রাতে অঁজেকে ২-১ গোলে হারিয়েছে পিএসজি। তাতে এক গোল ও এক অ্যাসিস্ট এমবাপ্পের।
ব্রাজিল এবং আর্জেন্টিনা বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের ১৮ ঘণ্টা পর খেলতে নেমেছিল পিএসজি। স্বাভাবিকভাবেই ছিলেন না লিওনেল মেসি, নেইমার, আনহেল ডি মারিয়া, মার্কুইনহোসরা। মেসি-নেইমার না থাকলেও পিএসজির জয় পেতে সমস্যা হয়নি। দলে এমবাপ্পের মতো একজন থাকায় নির্ভার থাকেন পিএসজি কোচ মরিসিও পচেত্তিনো। নির্ধারিত সময়ের ৩ মিনিট আগে পাওয়া পেনাল্টি থেকে গোল করে পিএসজিকে জিতিয়েছেন এমবাপ্পে। তার আগে পিএসজি সমতায় ফেরে এমবাপ্পের অ্যাসিস্ট থেকে দানিলো পেরেইরার গোলে। চলমান মৌসুম শেষে এমবাপ্পে রিয়াল মাদ্রিদে নাম লেখাতে পারেন। যদিও সময়ের অন্যতম সেরা তরুণ ফরোয়ার্ডকে ধরে রাখার সব চেষ্টাই করছে পিএসজি। রিয়ালে এমবাপ্পের মন পড়ে থাকলেও পিএসজির জার্সিতে নিজের সেরাটা দিয়ে পারফর্ম করে যাচ্ছেন। দলটির আর্জেন্টাইন কোচ পচেত্তিনো প্রসংশায় ভাসালেন প্রিয় শিষ্যকে। অঁজের বিপক্ষে এমবাপ্পের পারফরমেন্স নিয়ে পচেত্তিনো বলেন, ‘সে একজন বিশেষ ফুটবলার। বিশেষত যখন দলের প্রয়োজন হয় এবং সেসময় দারুণ কার্যকর ভূমিকা নেয়। সে এমন একজন আপনি শুধু তার প্রসংশাই করতে পারেন।’
পিএসজি কোচের পর্যবেক্ষণের মতোই দলের প্রয়োজনের সময় দায়িত্ব নিয়ে জয় এনে দিয়েছেন। মেসি-নেইমার-ডি মারিয়া না থাকায় আক্রমণভাগে দায়িত্বটা পালন করতে হতো এমবাপ্পেকে। ৩৬তম মিনিটে অ্যাঞ্জেলো ফুলগিনির গোলে পিছিয়ে পড়ে পিএসজি। ঘরের মাঠে পিছিয়ে থেকে বিরতিতে যায় প্যারিসিয়ানরা। ৬৯তম মিনিটে এমবাপ্পের ক্রসে হেডে গোল করে সমতা ফেরান পেরেইরা। ম্যাচের শুরু থেকে সমান তালে লড়ে যাওয়া অঁজে এরপরই খেই হারায়। মাউরো ইকার্দির হেড প্রতিপক্ষ ডিফেন্ডারের হাতে লাগলে পেনাল্টি পায় পিএসজি। সফল স্পটকিকে স্কোরলাইন ২-১ করেন এমবাপ্পে। চার ম্যাচ পর লিগ ওয়ানে গোল পেলেন ২২ বছর বয়সী এই ফরোয়ার্ড।
১০ ম্যাচে ২৭ পয়েন্ট তালিকার শীর্ষে পিএসজি। এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লেঁস। মঙ্গলবার চ্যাম্পিয়নস লীগে জার্মান ক্লাব আরবি লাইপজিগকে আতিথ্য দেবে পিএসজি। ২৪শে অক্টোবর লিগ ওয়ানে অলিম্পিক মার্শেইয়ের মাঠে খেলবেন মেসি-নেইমার-এমবাপ্পেরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর