× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২১, রবিবার , ২১ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিঃ

১৫ বছর পর পাকিস্তানে খেলবে ভারত!

খেলা

স্পোর্টস ডেস্ক
১৭ অক্টোবর ২০২১, রবিবার

আবারও এশিয়া কাপের আয়োজক হতে চলেছে পাকিস্তান। করোনা মহামারিতে গত বছরের এশিয়া কাপ বাতিল হয়ে যায়। এই আসরের আয়োজক ছিল পাকিস্তান। যদিও পাকিস্তানে যেতে চায়নি ভারত। সেজন্য আসরটি আয়োজনের দায়িত্ব পায় শ্রীলঙ্কা। পরবর্তী এশিয়া কাপ হবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের বছর। যার আয়োজক পাকিস্তান। শুক্রবারের বোর্ড সভায় নিশ্চিত করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। নিরাপত্তার হুমকি রয়েছে এমন দাবি করে গত মাসে পাকিস্তান সফর বাতিল করে নিউজিল্যান্ড। পরে পাকিস্তান সফরে না আসার সিদ্ধান্তের কথা জানায় ইংল্যান্ড। এরমধ্যে এশিয়া কাপের আয়োজকের খবরে স্বস্তি ফিরেছে পাকিস্তানের ক্রিকেটাঙ্গনে।
২০১৮ সালে সর্বশেষ মঞ্চস্থ হয় এশিয়া কাপ ক্রিকেট। সেই আসরের আয়োজক ছিল ভারত। পাকিস্তানের সঙ্গে ভারতের রাজনৈতিক বৈরিতায় আরব আমিরাতে আয়োজন করা হয় এশিয়া কাপের সব ম্যাচ। ২০২৩ সালের পরবর্তী আসরে পাকিস্তানে খেলতে রাজি হবে ভারত? শীতল রাজনৈতিক সম্পর্কের জেরে ২০১২ সাল থেকে দ্বিপক্ষীয় সিরিজে মুখোমুখি হয় না ভারত-পাকিস্তান। শুধুমাত্র আইসিসি ইভেন্ট ও এশিয়া কাপে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী। আগামী ২৪শে অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।  ভারত শেষবার পাকিস্তানে খেলেছে ২০০৮ সালে। এশিয়া কাপ খেলতে পাকিস্তান সফর করে ভারত।

কয়েক বছর ধরে দ্বিপাক্ষিক হোম সিরিজের ম্যাচগুলো পাকিস্তান নিজেদের মাটিতে আয়োজন করছে। বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ পাকিস্তানে খেলেছে একাধিক সিরিজ। বাতিল হওয়া সিরিজ খেলতে ২০২৩ সালে পাকিস্তানে যাওয়ার কথা রয়েছে নিউজিল্যান্ডের। আগামী বছর পাকিস্তান সফর করার কথা অস্ট্রেলিয়ার। ভারতীয় সংবাদমাধ্যমের খবর, অস্ট্রেলিয়ার পাকিস্তান সফরের ওপর নির্ভর করছে পাকিস্তানের ২০২৩ এশিয়া কাপের আয়োজক হওয়া। সফলভাবে অজিদের বিপক্ষে সিরিজ আয়োজন করতে পারলে এশিয়া কাপের স্বাগতিক হওয়ার পথ খুলে যাবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর