× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ১৮ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিঃ

ফিরমিনোর হ্যাটট্রিকে লিভারপুলের গোলোৎসব

খেলা

স্পোর্টস ডেস্ক
১৭ অক্টোবর ২০২১, রবিবার

শুরুটা করলেন সাদিও মানে, হ্যাটট্রিক তাণ্ডবে শেষ করলেন রবার্তো ফিরমিনো। মাঝে মোহাম্মদ সালাহর ক্যারিশমা। আন্তর্জাতিক বিরতি থেকে ফিরে ইংলিশ প্রিমিয়ার লীগে গোল-উৎসব করলেন অল রেড তারকারা। শনিবার সন্ধ্যায় ভাইকারেজ স্টেডিয়ামে ওয়াটফোর্ডকে ৫-০ গোলে হারিয়েছে অল রেডরা।
ম্যাচে ৭৭ শতাংশ বল দখলে রেখে ওয়াটফোর্ডের গোলবারের উদ্দেশ্যে মোট ১৯টি শট নেয় সফরকারী লিভারপুল। যার লক্ষ্যে ছিল ৮টি। নবম মিনিটে ডান দিক থেকে সালাহর দারুণ ক্রসে বলে পেয়ে দারুণ শটে লক্ষ্যভেদ করেন সাদিও মানে। প্রিমিয়ার লীগে সেনেগালিজ ফরোয়ার্ডের এটি শততম গোল। দিদিয়ের দ্রগবা (১০৪) ও সালাহর পর (১০৩) তৃতীয় আফ্রিকান ও সব মিলিয়ে ৩১তম খেলোয়াড় হিসেবে ইপিএলে ১০০ গোলের ল্যান্ডমার্ক স্পর্শ করলেন মানে। ১১তম মিনিটে গোলরক্ষক বেন ফস্টারের নৈপুণ্যে বেঁচে যায় ওয়াটফোর্ড। ডি-বক্সের বাইরে থেকে সালাহর শট রুখে দেন তিনি। ২০তম মিনিটে মিশরীয় ফরোয়ার্ডের আরেকটি প্রচেষ্টা ব্যর্থ করে ব্যবধান বাড়তে দেননি ফস্টার।
৩৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ফিরমিনো। মানের পাস ডি-বক্সে খুঁজে পায় জেমস মিলনারকে। তার বাড়ানো বল কাছ থেকে ফাঁকা জালে পাঠান ফিরমিনো।
৫২তম মিনিটে অ্যান্ড্রু রবার্টসনের ক্রস ক্লিয়ার করার চেষ্টায় নিজেদের জালে পাঠাতে বসেছিলেন ওয়াটফোর্ডের ডিফেন্ডার। ফস্টার বল ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। সহজেই লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। দুই মিনিটের ব্যবধানে স্কোরশিটে নাম তোলেন সালাহ। ৫৪তম মিনিটে ডি-বক্সে চারজনকে কাটিয়ে দুরূহ কোণ থেকে বাঁ পায়ের শটে ঠিকানা খুঁজে নেন মিশরীয় স্ট্রাইকার। প্রিমিয়ার লীগে এটি তার ১০৪তম গোল। ম্যাচের যোগ করা সময়ে হ্যাটট্রিক পূর্ণ করেন ফিরমিনো। আট ম্যাচে পাঁচ জয় ও তিন ড্রয়ে ১৮ পয়েন্ট নিয়ে চেলসিকে পেছনে ফেলে শীর্ষে লিভারপুল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর