× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২১, রবিবার , ২১ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিঃ

বিশ্বকাপের পর কোহলিদের দায়িত্বে দ্রাবিড়

খেলা

স্পোর্টস ডেস্ক
১৭ অক্টোবর ২০২১, রবিবার

বন্ধু ও সতীর্থ সৌরভ গাঙ্গুলীর অনুরোধ ফেলতে পারলেন না রাহুল দ্রাবিড়। ভারতীয় সংবাদমাধ্যমের খবর, ভারতের কোচ হতে রাজি হয়েছেন এই ব্যাটিং কিংবদন্তি। টাইমস অব ইন্ডিয়ার দাবি, দুই বছরের জন্য ভারতীয় দলের দায়িত্ব নিতে যাচ্ছেন দ্রাবিড়। তার বার্ষিক বেতন ১০ কোটি রুপি।
পরিবারকে সময় দিতে চান- এমন মনোভাবের কারণে ২০১৬ ও ২০১৭ সালে দু’দফায় ভারতের প্রধান কোচের প্রস্তাব প্রত্যাখান করেন দ্রাবিড়। খেলা ছাড়ার পর থেকে তরুণদের গড়ে তোলায় মনযোগী হন তিনি। ভারত ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে ছিলেন। ২০১৯ সাল থেকে ভারতের জাতীয় ক্রিকেট একাডেমির প্রধানের দায়িত্বে আছেন।
দ্রাবিড় ভারতীয় দলের সঙ্গে কাজ করেছেন দু’দফায়। ২০১৮ সালে স্বল্প সময়ের জন্য ছিলেন ব্যাটিং পরামর্শকের দায়িত্বে। প্রধান কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতাও হয়ে গেছে তার। গত জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের প্রধান কোচ ছিলেন দ্রাবিড়। ইংল্যান্ডে টেস্ট সিরিজ নিয়ে ব্যস্ত ছিলেন বিরাট কোহলি-রোহিত শর্মারা। একই সময়ে শ্রীলঙ্কায় ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলে ভারত। ‘দ্বিতীয় সারির’ ভারতীয় দলের কোচ ছিলেন দ্রাবিড়। লঙ্কা সফরে ওয়ানডে সিরিজ জিতলেও টি-টোয়েন্টি সিরিজে হারে ভারত।
টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ভারতীয় দলের দায়িত্ব ছাড়বেন রবি শাস্ত্রী।
আগেই ঘোষণা দিয়েছিলেন তিনি। তখন থেকেই নতুন কোচের সন্ধানে নামে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। পছন্দের শীর্ষে ছিলেন দ্রাবিড়। অনিল কুম্বলেও ছিলেন তালিকায়। সৌরভের বোর্ডের পছন্দ ছিল দ্রাবিড়কে। লম্বা সময়ের জন্য দায়িত্ব নিতে চান না বলে বিসিসিআইয়ের প্রস্তাব ফিরিয়ে দেন তিনি। তবে দ্রাবিড়কে রাজি করিয়েছেন সৌরভ। শুক্রবার দুুবাইয়ে দ্রাবিড়ের সঙ্গে বৈঠকে বসেছিলেন সৌরভ। সেখানেই কোহলি-রোহিতদের কোচ হতে রাজি হয়েছেন ‘দ্য ওয়াল’ খ্যাত এই ব্যাটার।  এ ব্যাপারে বিসিসিআইয়ের এক কর্মকর্র্তা টাইমস অব ইন্ডিয়াকে বলেন, ‘রাহুল দ্রাবিড়কে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে দীর্ঘ মেয়াদে কাজ করতে রাজি করানো হয়েছে। তিনি খুশি মনেই সম্মতি দিয়েছেন। খুব শিগগির তিনি জাতীয় ক্রিকেট একাডেমি প্রধানের পদ থেকে ইস্তফা দেবেন।’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর