× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ১৮ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিঃ

৬ গোলের রোমাঞ্চে ম্যানইউর হার

খেলা

স্পোর্টস ডেস্ক
১৭ অক্টোবর ২০২১, রবিবার

সময়টা ঠিক ভালো যাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেডের। শেষ পাঁচ ম্যাচের তিনটিতেই হার দেখেছে ওলে গানার সুলশারের শিষ্যরা, জয় মাত্র একটি। সর্বশেষ ইংলিশ প্রিমিয়ার লীগের ম্যাচে লেস্টার সিটির কাছে হেরেছে রেড ডেভিলরা। শনিবার রাতে কিং পাওয়ার স্টেডিয়ামে ৬ গোলের রোমাঞ্চ জাগানিয়া ম্যাচটিতে স্বাগতিক লেস্টারের কাছে ৪-২ গোলে হেরেছে ক্রিস্টিয়ানো রোনালদোরা।
হাই ভোল্টেজ ম্যাচটিতে ম্যাসন গ্রিনউডের গোলে লিড নেয় ম্যানইউ। এরপর ইউরি টিলেমানসের গোলে সমতায় আসে লেস্টার। ৭৮ মিনিট পর্যন্ত সমতায় থাকার পর লিড নেয় স্বাগতিক দল। দু’মিনিটের ব্যবধানে মার্কাস রাশফোর্ড লক্ষ্যভেদ করলে ম্যাচ ফের সমতায় আসে। পর মুহূর্তেই জেমি ভার্ডি গোলে দ্বিতীয়বারের মতো এগিয়ে যায় লেস্টার। এরপর যোগ করা সময়ে প্যাস্টন ড্যাকার গোলে জয় নিশ্চিত করে লেস্টার।
চরম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচটিতে দুই দলই সমানতালে আক্রমণ করেছে। ৪৮ শতাংশ বল দখলে রেখে ম্যানইউর গোলবারের উদ্দেশ্যে মোট ২২টি শট নেয় লেস্টার। যার লক্ষ্যে ছিল ১১টি। অপরদিকে ৫২ শতাংশ বল দখলে রেখে ১৮টি শটের ৬টি লক্ষ্যে রাখে ম্যানইউ।
ম্যাচের ১৯তম মিনিটে এগিয়ে যায় ম্যানইউ। ব্রুনো ফার্নান্দেজের সঙ্গে বল দেয়া-নেয়া করে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো শটে ঠিকানা খুঁজে নেন ম্যাসন গ্রিনউড।
২৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে দেননি লেস্টার গোলরক্ষক কেস্পার স্মাইকেল। জেডন সানচোর পাসে রোনালদোর শট দারুণভাবে প্রতিহত করেন তিনি।
৩১তম মিনিটে সমতায় ফেরে লেস্টার সিটি। ম্যানইউ ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ার বলের নিয়ন্ত্রণ হারালে পেয়ে যান কেলেচি ইহেনাচো। তার পাসে ডি-বক্সে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন ইউরি টিলেমানস।
৫৫তম মিনিটে রোনালদোর শট এক ডিফেন্ডার ঠেকানোর পর গ্রিনউডের প্রচেষ্টা ফেরান স্মাইকেল। ৭৫তম মিনিটে অল্পের জন্য ব্যবধান বাড়াতে পারেনি লেস্টার। ডি-বক্সের বাইরে থেকে টিলেমানসের শট স্প্যানিশ গোলরক্ষক ডেভিড ডি গিয়ার হাত ছুঁয়ে পোস্টে লাগে।
৭৮তম মিনিটে লিড নেয় লেস্টার। স্বাগতিকদের একটি প্রচেষ্টা পা বাড়িয়ে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি ডি গিয়া। কাছ থেকে লেস্টারকে এগিয়ে নেন চালার সুইয়ুনজু।
পাঁচ মিনিটের ব্যবধানে ম্যানইউকে সমতায় ফেরান রাশফোর্ড। তবে আবারও এগিয়ে যেতে লেস্টারের সময় লেগেছে মাত্র ৫৪ সেকেন্ড। ৮৩তম মিনিটে গোলটি করেন জেমি ভার্ডি। আর যোগ করা সময়ের প্রথম মিনিটে স্কোরলাইন ৪-২ করেন প্যাটসন ডাকা।
প্রিমিয়ার লীগে প্রতিপক্ষের মাঠে টানা ২৯ ম্যাচ পর হারলো ম্যানইউ। লীগে টানা তৃতীয় ম্যাচে জয়হীন রইলো ইউনাইটেড। যার দুটিতেই হেরেছে তারা। গত রাউন্ডে এভারটনের সঙ্গে ১-১ ড্রয়ের আগে অ্যাস্টন ভিলার বিপক্ষে ১-০ গোলে হেরেছিল রেড ডেভিলরা।
৮ ম্যাচে ৪ জয় ২ ড্র ও ২ হারে ১৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ৮ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে চেলসি। ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে লিভারপুল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর