× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ১৮ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিঃ

যে রেকর্ডের সামনে দাঁড়িয়ে সাকিব

খেলা

স্পোর্টস ডেস্ক
১৭ অক্টোবর ২০২১, রবিবার

আর কয়েক ঘণ্টা বাদেই শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচটি খেলবে বাংলাদেশ, প্রতিপক্ষ স্কটল্যান্ড। আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ গুলোতে পূর্ণশক্তির দল না পেলেও মূল পর্বের খেলায় মাহমুদুল্লাহ রিয়াদ-সাকিব আল হাসানদের নিয়েই লড়াইয়ে নামবে বাংলাদেশ। আর এবারের আসরে একটি অনন্য রেকর্ডের সামনে দাঁড়িয়ে সাকিব। সপ্তম আসরটিতে ১০ উইকেট পেলে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড গড়বেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।
বর্তমানে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারী বোলার পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি। ৩৪ ম্যাচে ৩৯ উইকেট নিয়েছেন তিনি। সাকিবের অবস্থান তালিকার সাতে। ২৫ ম্যাচে তার উইকেট ৩০টি। আফ্রিদিকে টপকাতে সাকিবের প্রয়োজন ১০ উইকেট। পরিসংখ্যান কঠিন হলেও সাকিব বলেই রেকর্ডটি ভাঙা সম্ভব। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে আট ম্যাচে ১০ উইকেট নিয়েছিলেন তিনি। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপেও সাকিবের শিকার ১০ উইকেট। আর ২০১৪ সালে বাংলাদেশে হওয়া বিশ্বকাপে নিয়েছেন ৮ উইকেট।
সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন শ্রীলঙ্কার সাবেক পেসার লাসিথ মালিঙ্গা। ৩১ ম্যাচে ৩৮ উইকেট আছে তার। তৃতীয় স্থানে পাকিস্তানের সাঈদ আজমল। ২৩ ম্যাচে ৩৬ উইকেট শিকার করেছেন তিনি। ২১ ম্যাচে ৩৫ উইকেট নিয়ে চারে অবস্থান শ্রীলঙ্কার অজান্থা মেন্ডিসের। পাঁচে রয়েছেন ৩৫ উইকেট নেয়া উমর গুল। আর ৩০ উইকেট নিয়ে ষষ্ঠস্থানে দক্ষিণ আফ্রিকান পেসারডেল স্টেইন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর