× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ১৮ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিঃ

পর্দা উঠলো টি-টোয়েন্টি বিশ্বকাপের

খেলা

স্পোর্টস ডেস্ক
১৭ অক্টোবর ২০২১, রবিবার

উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠলো ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের। ওমানের মাসকাটের আল-আমেরাত স্টেডিয়ামে পাপুয়া নিউগিনি ও ওমানের বিপক্ষে ম্যাচের আগে হয় উদ্বোধনী অনুষ্ঠান। সম্পূর্ণ মেয়েদের গড়া এক ব্যান্ড দলের পারফরম্যান্স ছিল এ অনুষ্ঠানের মূল অংশ।
২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরের পর এবারই সবচেয়ে দীর্ঘ বিরতি দিয়ে হচ্ছে এ সংস্করণের বিশ্ব আসর। সর্বশেষ ২০১৬ সালে ভারতে হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারও খাতা-কলমে আয়োজক তারাই। তবে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের কারণে ভারত থেকে বিশ্বকাপ সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে।
২০২০ সালেই টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ায়। তবে করোনাভাইরাসের কারণে সেটা পিছিয়ে গেছে ২০২২ সাল পর্যন্ত। অস্ট্রেলিয়ার পর ভারতে হওয়ার কথা ছিল এ টুর্নামেন্ট, সেটাই হচ্ছে এখন।
আজ শুরু হলো ১৬ দলের টুর্নামেন্টের প্রথম পর্ব। দুই গ্রুপে ভাগ হয়ে এ পর্বে খেলছে বাংলাদেশসহ আটটি দল। দুই গ্রুপ থেকে দুটি করে দল যাবে সুপার টুয়েলভ পর্বে, সেখানে আগে থেকেই আছে আটটি দল।
প্রথম ম্যাচে টসে জিতে ফিল্ডিং নিয়েছেন স্বাগতিক ওমান দলের অধিনায়ক জিশান মাকসুদ। পাপুয়া নিউগিনি অধিনায়ক আসাদ ভালা বলেছেন, টসে জিতলে একই সিদ্ধান্ত নিতেন তিনিও। এবারই প্রথম আইসিসির কোনো বৈশ্বিক আসরে খেলছে পাপুয়া নিউগিনি।
দিনের পরের ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। খেলা শুরু হবে রাত আটটায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর