× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১ ডিসেম্বর ২০২১, বুধবার , ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিঃ

‘মাগুরায় তৈরি হবে আধুনিক শিল্পকলা একাডেমি’

বাংলারজমিন

মাগুরা প্রতিনিধি
১৮ অক্টোবর ২০২১, সোমবার

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী একেএম খালিদ এমপি বলেছেন, মাগুরা জেলা শিল্পকলা একাডেমি আগামী ছয় মাসের মধ্যে একটি আধুনিক শিল্পকলা একাডেমিতে রূপান্তর হবে। সরকারি ভাবে মাগুরা জেলাসহ পার্শ্ববতী জেলা কুষ্টিয়ায় আধুনিক শিল্পকলার কাজ চলমান রয়েছে। তার ধারাবাহিকতায় মাগুরা জেলাতে ৩৫ কোটি টাকা ব্যয়ে আধুনিক শিল্পকলা একাডেমি তৈরি হবে। তিনি বলেন, আমাদের মাঝ থেকে গ্রামীণ জারি, সারি, যাত্রাপালা, পালাগান হারিয়ে যেতে বসেছে। এগুলো আমাদের সংস্কৃতির প্রাণ- তাই এগুলোকে আমাদের রক্ষা করতে হবে। এ জন্য দেশের ১৬টি জেলায় আধুনিক সাংস্কৃতিক একাডেমি গড়ে তোলার কাজ হাতে নিয়েছে সরকার। অচিরেই আধুনিক মানের ভবন নির্মাণের কাজ শুরু হবে। সংস্কৃতির মান উন্নয়নে সরকার কাজ করছে। গতকাল দুপুরে মাগুরা জেলা শিল্পকলা একাডেমিতে জেলার সাংস্কৃতিক কর্মীদের সঙ্গে এ মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
মাগুরা জেলা প্রশাসন ডা. আশরাফুল আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুণ্ড, সিভিল সার্জন ডাক্তার শহিদুল্লাহ দেওয়ান, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল ও জেলা তথ্য অফিসার রেজাউল করিম উপস্থিত ছিলেন।
এ ছাড়া মন্ত্রী শহরের সৈয়দ আতর আলী গণগ্রন্থাগার পরিদর্শন শেষে সার্কিট হাউজে জেলার সাংস্কৃতিক ব্যক্তি, সুধীজন ও শিল্পী কলাকৌশলীদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় জেলার সাংস্কৃতিক উন্নয়নে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা নানা সুপারিশ তুলে ধরে বক্তব্য রাখেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর