× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ২৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ

চট্টগ্রাম পূজা উদ্‌যাপন পরিষদের সংবাদ সম্মেলন

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
১৮ অক্টোবর ২০২১, সোমবার

 শারদীয় দুর্গোৎসবে পূজামণ্ডপে হামলার ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছে চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদ। এ সময় সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচিও ঘোষণা করা হয়। গতকাল রোববার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি লায়ন আশীষ কুমার ভট্টাচার্য্য বলেন, কুমিল্লায় পরিকল্পিত ঘটনা সাজিয়ে দুর্গাপূজায় হামলা, প্রতিমা ভাঙচুর, অগ্নিসংযোগ করা হয়েছে। পরবর্তীতে চট্টগ্রামের প্রধান পূজামণ্ডপ জেএম সেন হলসহ বিভিন্ন জেলায় একই কায়দায় হামলা, লুটপাট, ভাঙচুর চালানো হয়। স্বাধীন ধর্মচর্চায় হামলা বাংলার আবহমান সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত। তিনি বলেন, দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করে যারা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে চায় তাদেরকে দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি। এছাড়া সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীরা যাতে আর প্রশ্রয় না পায় সেজন্য সরকার ও প্রশাসনকে দ্রুত কঠোর পদক্ষেপ নেয়ার অনুরোধ জানাচ্ছি। সংবাদ সম্মেলনে পূজা উদযাপন পরিষদ বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেন।
ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে- ১৮ অক্টোবর বিকাল ৪টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন, ১৯শে অক্টোবর জেএম সেন হলে সকাল ১১টা হতে ১টা পর্যন্ত প্রতীকী অনশন, ২১শে অক্টোবর জেএম হল প্রাঙ্গণে বিকাল ৩টায় সমাবেশ, ২২শে অক্টোবর একই স্থানে সন্ধ্যা ৬টায় মোমবাতি জ্বালিয়ে প্রতিবাদ। এ সময় সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল, জন্মাষ্টমী উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রবীর কুমার সেন, মহানগর পূজা পরিষদের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা অরবিন্দ পাল অরুণ, এডভোকেট চন্দন তালুকদার, সহ-সভাপতি অধ্যাপক অর্পণ কান্তি ব্যানার্জী, সুমন দেবনাথ, রত্নাকর দাশ টুনু, অরূপ রতন চৌধুরী, সাংবাদিক প্রদীপ শীল, সাবেক সাধারণ সম্পাদক শ্রী প্রকাশ দাশ অসিত, যুগ্ম সাধারণ সম্পাদক সজল দত্ত, এডভোকেট বিপ্লব সেন, অর্থ সম্পাদক সুকান্ত মহাজন টুটুল, দপ্তর সম্পাদক এডভোকেট টিপু শীল জয়দেব উপস্থিত ছিলেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর