× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ১৮ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিঃ

মালিঙ্গাকে টপকে চূড়ায় সাকিব

খেলা

স্পোর্টস ডেস্ক
১৭ অক্টোবর ২০২১, রবিবার



আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০৭ উইকেট নিয়ে বহুদিন ধরে সর্বোচ্চ উইকেটশিকারির মুকুট পরেছিলেন লাসিথ মালিঙ্গা। লঙ্কান পেসারকে ছাড়িয়ে রেকর্ডটি এখন সাকিব আল হাসানের। রোববার স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে বল হাতে দুই উইকেট নেন সাকিব। এতে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার শিকার দাঁড়ায় ১০৮ উইকেটে। মাসকাটের আল আমেরাত স্টেডিয়ামে স্কটিশ ব্যাটার রিচি বেরিংটনের উইকেট নিয়ে মালিঙ্গাকে স্পর্শ করেন সাকিব। এক বল পরই মাইকেল লিস্ককে সাজঘরের পথ দেখিয়ে রেকর্ড ভেঙে দেন বাংলাদেশের এ বাঁহাতি স্পিনার। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৮৪ ম্যাচে ১০৭ উইকেট শিকার মালিঙ্গার। সাকিবের ১০৮ উইকেট পূর্ণ হলো তার ৮৯তম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে।
মালিঙ্গাকে ছোঁয়ার অপেক্ষা সাকিবের অনেকদিনের। নিউজিল্যান্ড সিরিজ থেকেই চলছে এই ক্ষণগণনা। সিরিজের প্রথম দুই ম্যাচে দুটি করে উইকেট নিয়ে মালিঙ্গার সঙ্গে ব্যবধান ১ উইকেট নামিয়ে এনেছিলেন সাকিব। কিন্তু শেষ টানা দুই ম্যাচে উইকেটবিমুখ থাকেন সাকিব।
২০০৬ সালের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টিতে প্রথম উইকেট নিয়েছিলেন সাকিব। ৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন ২০১৬ সালের জানুয়ারিতে, জিম্বাবুয়ের বিপক্ষেই। প্রথম ৫০ উইকেট নিয়েছিলেন ৪২ ম্যাচ ও ১০ বছর সময় নিয়ে। পরের ৫০ উইকেট পেতেও তার খেলতে হয়েছে ৪২ ম্যাচ। তবে পরের ৫০ উইকেট পেতে সাকিবের লেগেছে মাত্র ৫ বছর।





অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর