× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ২৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ

আবার ধোনি নীল জার্সিতে, দুবাইয়ের মাঠে বিরাটদের মেন্টর হিসেবে আত্মপ্রকাশ

ভারত

জয়ন্ত চক্রবর্তী
(১ মাস আগে) অক্টোবর ১৮, ২০২১, সোমবার, ১০:০২ পূর্বাহ্ন

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে নামছে সোমবার। আর তার আগেই রবিবার মহেন্দ্র সিং ধোনিকে ফের দেখা গেল ভারতীয় দলের নীল জার্সিতে। তবে এবার খেলোয়াড় হিসেবে নয়, ধোনির ভূমিকা ভারতীয় দলের মেন্টর এর। দু’হাজার সাত সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অধিনায়ককে ভারতীয় ক্রিকেট বোর্ড মাত্র গত মাসে ভারতীয় দলের মেন্টর নিযুক্ত করেছে। রবিবার কোচ রবি শাস্ত্রী, বোলিং কোচ ভরত অরুন, ফিল্ডিং কোচ শ্রীধরের সঙ্গে ধোনিকেও নীল জার্সি পরে দেখা গেল দুবাইয়ের মাঠে। অনতি অতীতে যাঁদের সঙ্গে ড্রেসিংরুম ভাগ করে নিতেন তাদের মেন্টর হয়ে কেমন লাগছে? ধোনি এই প্রশ্নের জবাবে জানান, নতুন ভূমিকা তিনি দুর্দান্ত উপভোগ করছেন। টি-টোয়েন্টির বিশ্বকাপে ধোনির উপস্থিতি টনিকের কাজ করবে ভারতীয় দলের কাছে, এমনটাই অভিমত বিশেষজ্ঞদের। তারা মনে করছেন, খেলার সময় যেমন অধিনায়ক বিরাট কোহলি তার পরামর্শ নিতেন, এখনও তাই নেবেন।
এবার সুবিধা, মাঠের বাইরে বসে ধোনি সব বিষয়টা দেখার সুযোগ পাবেন।

চল্লিশ বছর বয়স্ক ধোনি আইপিএল ছাড়া সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মাত্র গত বছর। ট্রাভেলিং টিকিট চেকার হিসেব সাউথ ইস্টার্ন রেলে কর্মরত ছিলেন ধোনি। কলকাতার উপকণ্ঠে খরগপুর শহরে ছয় বাই আট ফুট এর একটি কামড়ায় তিনি থাকতেন। একদিন বৃষ্টির জলে এক বিষধর সাপ ধোনির ঘরে ঢুকে পড়েছিল। সেইদিন সারারাত তিনি ওই সাপের চোখে টর্চের আলো ফেলে বসেছিলেন। ক্যাপ্টেন কূল এর অসাধারণ মনোসংযোগের সেই শুরু। টি - টোয়েন্টি ভারতীয় দলে তাদের মেন্টর কি এই মনোসংযোগ ছড়িয়ে দিতে পারবেন? মহেন্দ্রা সিং ধোনির পাখির চোখে এখন ২৪ অক্টোবরের ভারত - পাকিস্তান ম্যাচ। তিনি নিজে এই ম্যাচ দীর্ঘদিন খেলেছেন বলে জানেন যে এই ম্যাচের চাপ কতটা। ভারতীয় খেলোয়াড়দের চাপমুক্ত রাখাটাই মেন্টরের এখন প্রধান কাজ। নিজে কুল, দলটাকে কুল রাখার দায়িত্ব মেন্টর মহেন্দ্রা সিং ধোনির।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর