× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানিয়েছে জাতিসংঘ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) অক্টোবর ১৮, ২০২১, সোমবার, ৮:১০ অপরাহ্ন

বাংলাদেশের সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পো। সম্প্রতি হিন্দু সম্প্রদায়ের বিরুদ্ধে যে হামলা হয়েছে, তার নিরপেক্ষ তদন্ত করার আহ্বান জানিয়েছেন জাতিসংঘের এই প্রতিনিধি। বাংলাদেশে নিযুক্ত বিদেশি কূটনীতিকদের মধ্যে প্রথম তিনিই এ ঘটনায় প্রতিক্রিয়া দিলেন। আজ সোমবার সন্ধ্যায় মিয়া সাপ্পো টুইট করেন। এতেই তিনি সরকারের কাছে এই আহ্বান জানান। তিনি লিখেছেন, বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর সম্প্রতি যে হামলা হয়েছে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘৃণাপ্রসূত বক্তব্যের ফল, যা সংবিধানের মূল্যবোধের পরিপন্থি। এই ধারা বন্ধ করা উচিত। তার ভাষায়, আমরা সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিতের আহ্বান জানানোর পাশাপাশি একটি নিরপেক্ষ তদন্তের আহ্বান জানাই সরকারের কাছে।
মিয়া সাপ্পো আরো লিখেছেন, বাংলাদেশে অংশগ্রহণমূলক ও সহনশীল সমাজ প্রতিষ্ঠা জোরদারের প্রচেষ্টায় যুক্ত হতে  সবার প্রতি আহ্বান জানাচ্ছি আমরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md Mamunur Rashid
২০ অক্টোবর ২০২১, বুধবার, ৫:৩৩

আপনি কি ভারতের মোদি আর চীনের শি জিন পিং-কেও একথা বলেছেন? নাকি সাহসে কুলায় নাই?

ক্ষুদিরাম
১৮ অক্টোবর ২০২১, সোমবার, ৮:২৪

শুধু সংখ্যালঘুদের নিরাপত্না কেন নিশ্চিত করতে হবে ? সংখ্যাগরিস্টরা কি মানুষ না ?? আপনারা ভারতীয় প্রেসক্রিপশনে এদেশ চালাতে বলছেন কেন দিদি ?? নির্বিচারে যখন সংখ্যাগরিস্টদের হত্যা করা হয়েছে একাধিকবার তখন আপনাদের মানবতা আর মানবাধিকার কেন ঘুমিয়ে থাকে ?? এদেশ আমার, আমার বাপ দাদার। তুমি কেহে দুঃসাহস দেখাও ভারতীয় প্রেস্কিপশন এ্যাপ্লায়াই করাতে ?? এদেশের কত ইসু রয়েছে তোমাদের কথা বলার, কই তখন কেন নিরব থাকো ?? তোমরা হচ্ছো তথাকথিত শিক্ষিত মুর্খ, অপধার্ত, মুসলিম বিরোধী সাম্প্রদায়িক অপশক্তির পেইড এজেন্ট। তোমাদের কথাত এদেশ চলবেনা আর কখনই !!

অন্যান্য খবর