× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২১, রবিবার , ২১ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিঃ

শাহজাদপুরে দু’দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ৩০, আটক ৩২

বাংলারজমিন

সাগর বসাক, শাহজাদপুর (সিরাজগঞ্জ) থেকে
১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার উল্টাডাব গ্রামে গত  রোববার বিকালে পূর্ব-বিরোধের জের ধরে সালাম মেম্বার ও সাবেক মেম্বার গোলাম মোস্তফার সমর্থকদের মধ্যে এক রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ দুই রাউন্ড শর্টগানের ছররাসহ টিয়ারসেল নিক্ষেপ করেছে। সংঘর্ষে উভয়পক্ষের ৫ জন পুলিশসহ কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। ফালাবিদ্ধ লাল, জুলফি, শাহাদৎ এই ৩ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। আহতদের এনায়েতপুর, সিরাজগঞ্জ সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং আহত পুলিশ সদস্যদেরকে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সংঘর্ষ চলাকালে আব্দুর রহিম স্বপন, আব্দুল সর্দারের বাড়িসহ ৪/৫টি বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
ওই গ্রামে আগের আনিছুর হত্যা মামলা সংক্রান্ত বিরোধের জের ধরে এদিন দুপুরে সালাম মেম্বার গোষ্ঠীর সমর্থক আনিছুর হত্যা মামলার সাক্ষী হাজী আফাজ ও আনোয়ার শাহজাদপুর থেকে বাড়ি ফেরার পথে উল্টাডাব পৌঁছালে আনিছুর হত্যা মামলার বিবাদীপক্ষ সাবেক মেম্বার গোলাম মোস্তফার সমর্থক রাজু, রোকন, ইদ্রিসসহ ১৫/২০ জন তাদের গতিরোধ করে বেধড়ক মারপিট করে। এ খবর ছড়িয়ে পড়লে, সালাম মেম্বারের সমর্থকরা ঘটনাস্থলে ছুটে এলে দু’দলের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষ চলাকালে উভয়পক্ষই দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে একে-অপরের ওপর ঝাঁপিয়ে পড়ে। এ সময় ব্যাপক ইটপাটকেল নিক্ষেপের ঘটনাও ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। থানার ওসি অপারেশন আব্দুল মজিদ জানান, ওই গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইতিপূর্বে এই দুইপক্ষ কয়েকবার সংঘর্ষে জড়িয়েছে ও তাদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খান জানান, ‘এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৬১ জনের বিরুদ্ধে নামীয় মামলা এবং অজ্ঞাত ১শ’ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছে। ইতিমধ্যে ৩২ জনকে আটক করে সিরাজগঞ্জ জেলহাজতে প্রেরণ করা হয়েছে’।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর